BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জুম কলে ৩ মিনিটে ৯০০ কর্মীর চাকরি খেলেন প্রবাসী ভারতীয় CEO, ভিডিও ভাইরাল

Published by: Kishore Ghosh |    Posted: December 7, 2021 12:42 pm|    Updated: December 7, 2021 12:42 pm

Better.com CEO Vishal Garg fires 900 employees over a Zoom call | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোভিডকালে বিশ্বের বহু বড় সংস্থা কর্মী ছাঁটাই করেছে। বহু সংস্থা কর্মীদের বেতন কমিয়েও দিয়েছে। তাই বলে এত বড় গণছাঁটাই দেখা যায়নি। এক নিমেষে যা করলেন নিউইয়র্কের মর্টগেজ সংস্থা বেটার ডট কমের (Better.com) প্রবাসী ভারতীয় সিইও বিশাল গর্গ (CEO Vishal Garg)। একটি জুম কল (Zoom Call) বৈঠকে কোম্পানির ১৫ শতাংশ কর্মী ছাটাই করলেন তিনি। কর্মীর সংখ্যা ৯০০।

সামনেই ক্রিসমাস, মার্কিন দেশের অন্যতম বড় পরব। সেই ছুটির মরসুম শুরুর আগে ডিসেম্বর মাসের প্রথম দিনে জরুরি বৈঠক ডেকেছিলেন সংস্থার সিইও বিশাল। সেখানেই কোম্পানির স্বার্থে কর্মীদের গণছাঁটাইয়ের সিদ্ধান্ত নিলেন তিনি। আমেরিকার একটি সংবাদ মাধ্যম জানিয়েছে, বৈঠকে বিশালের ডাকে কোম্পানির সমস্ত কর্মী যোগ দিয়েছিলেন। সোশ্যাল মিডিয়ায় (Social Media) বৈঠক শুরুর কিছু পরেই একসঙ্গে কোম্পানির ১৫ শতাংশ কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন বিশাল। ওই জুম কলের ভিডিও নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ছাঁটাই হওয়া কর্মীদের একাংশই তা প্রকাশ্যে এনেছেন বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: সাক্ষাৎ অন্নপূর্ণা! ভাইয়ের বিয়ের বেঁচে যাওয়া খাবার দুস্থদের বিলিয়ে মন কাড়লেন রানাঘাটের মহিলা]

ভিডিওটিতে কর্মীদের উদ্দেশে বিশালকে বলতে দেখা গিয়েছে, “আপনাদের শোনার মতো ভাল খবর নিয়ে আমি আসিনি। যাঁরা আজকের বৈঠকে যোগ দিয়েছেন, তাঁদের মন্দ ভাগ্যের জন্য আমি দুঃখিত। আপনাদের ছাঁটাই করা হচ্ছে।”

এরপর কতকটা সাফাইয়ের সুরে কোম্পানির সিইও বলেন, “আপনারা জানেন, বাজার দ্রুত বদলে যাচ্ছে। বাজারে টিকে থাকতে হবে আমাদের কোম্পানিকে। সেই কারণেই কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হলাম। এই সিদ্ধান্ত নিশ্চয়ই শুনতে চাইছিলেন না আপনারা। কিন্তু এটাই অপ্রিয় সত্যি।”

[আরও পড়ুন: বিমানে সকলের সামনেই বিড়ালকে স্তন্যদান মহিলার, দেখে তাজ্জব সহযাত্রীরা]

ভিডিও কল সূত্রেই জানা যায়, এটাই প্রথম নয়, এই নিয়ে দ্বিতীয়বার কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটলেন বিশাল গর্গ ও তাঁর কোম্পানি। তবে বিশাল জানিয়েছেন, এই কাজ করতে তাঁর মোটেই ভাল লাগছে না। গতবার কঠিন সিদ্ধান্ত নেওয়ার পর তিনি কেঁদেও ফেলেছিলেন। কিন্তু অন্য উপায় নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে