BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সাক্ষাৎ অন্নপূর্ণা! ভাইয়ের বিয়ের বেঁচে যাওয়া খাবার দুস্থদের বিলিয়ে মন কাড়লেন রানাঘাটের মহিলা

Published by: Suparna Majumder |    Posted: December 6, 2021 3:32 pm|    Updated: January 20, 2022 6:54 pm

Bengal woman distributes leftover food from brother’s wedding to needy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাইয়ের বিয়েতে খাবার বেঁচে গিয়েছিল। তা ফেলে না দিয়ে গরীব-দুস্থদের খাওয়ালেন রানাঘাটের মহিলা। বিয়েবাড়ির সাজেই বসে পড়লেন রানাঘাট স্টেশন চত্বরে। নিজের হাতে সকলের হাতে তুলে দিলেন খাবার। মহিলার এই কাজের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। 

 

নীলাঞ্জন মণ্ডল নামের ফটোগ্রাফার এই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। তারপর থেকেই দাবানলের মতো তা ছড়িয়ে পড়ে। জানা গিয়েছে, মহিলার নাম পাপিয়া কর (Papiya Kar)। সম্ভবত রানাঘাটেরই বাসিন্দা তিনি।  চলতি সপ্তাহেই পাপিয়ার ভাইয়ের বিয়ে ছিল। বিয়ে মানেই প্রচুর খাবারের আয়োজন। বাঙালি বিয়েতে কিছুটা খাবার বেঁচেই যায়। সাধারণ এই খাবার পরবর্তী দিনের জন্য বাঁচিয়ে রাখা হয়। আবার অনেক সময় নষ্টও হয়ে যায়। 

 

[আরও পড়ুন: রাজ্যের বাকি পুরসভাগুলিতে ভোট কবে? হাই কোর্টে হলফনামা দিয়ে জানাল নির্বাচন কমিশন]

কিন্তু পাপিয়া খাবার নষ্ট হতে দিতে রাজি ছিলেন না। তাই বিয়েবাড়ির সাজ-পোশাক নিয়েই বসে পড়েন রানাঘাট স্টেশনের বাইরে। নিজের হাতে সকলকে খাবার বিলিয়ে দেন। আর তাঁর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। অনেকেই পাপিয়ার এই উদ্যোগের এবং তাঁর মানসিকতার প্রশংসা করেছেন।  গৌরব চক্রবর্তী নামে একজন জানান, এই প্রথম নয় পাপিয়া এর আগেও এভাবেই দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনি লেখেন, এই উদ্যোগে স্টেশনের গরীব মানুষগুলোর পেট ভরিয়ে পাপিয়া নিজের ভাই ও তাঁর সহধর্মিনী নতুন জীবনের জন্য যে পরিমাণ আশীর্বাদ পেলেন তার মূল্য কোনও অর্থ দিয়ে মাপা যায় না।

 

পাপিয়ার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন আরও অনেকে। প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তাঁকে। “মনে হচ্ছে যেন মা অন্নপূর্ণা স্বর্গ থেকে এসেছেন…”, এমন মন্তব্যও করা হয়েছে।  কেউ কেউ আবার বিয়েবাড়িতে নষ্ট হওয়া খাবারের ছবির পাশে পাপিয়ার ছবি কোলাজ করে, মানসিকতার তফাত বোঝাতে চেয়েছেন। 

Left over food [আরও পড়ুন: Priyanka Sarkar: হাসপাতাল থেকে খোলা চিঠি আহত প্রিয়াঙ্কার, অনুরাগীদের বিশেষ বার্তা অভিনেত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে