BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কলিযুগের ‘সীতা’কে বিয়ে করতে রামের মতো ধনুক ভাঙলেন বিহারের যুবক! তাজ্জব নেটদুনিয়া

Published by: Akash Misra |    Posted: June 29, 2021 6:51 pm|    Updated: June 30, 2021 12:09 am

Bihar groom breaks dhanush before putting jailmala around brides neck | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামায়ণের (Ramayana) পাতা থেকেই যেন উঠে এল বিয়েপর্ব। সীতার (Sita) সয়ম্ভরে ঠিক যেমন করে ধনুক ভেঙে রাম মন জিতে নিয়েছিলেন জনক রাজার কন্যার। একেবারে সেই কায়দাতে বিয়েটা সেরে ফেললেন বিহারের এক যুবক। বিহারের (Bihar) সব্বলপুরের সারান জেলার সোনপুরে সীতার স্বয়ম্বর আদলে হওয়া এই বিয়ে নিয়ে চলছে জোরচর্চা। করোনা আবহে এরকম বিয়ে দেখে হতবাক এলাকার লোকজন!

বিয়েতে বরকে দেখা গিয়েছে মাথায় পাগড়ি, নীল রঙের স্যুট-প্যান্টে। হালফিলের পোশাক হলেও, স্টেজে উঠে বর কিন্তু একেবারে রামের অবতার। হাতে ধনুক নিয়ে সোজা কপালে ঠেকিয়ে ভেঙে দিলেন টুক করে। স্টেজের নিচে এক পাশে বিয়ের সাজে দাঁড়িয়ে লজ্জায় লাল কলিযুগের সীতা। ফট করে ধনুক ভাঙতেই, ঝট করে মন্ত্র পড়তে শুরু করলেন পুরোহিত। স্টেজের ওপরই বিহারের রাম-সীতার (Ram Sita) শুভদৃষ্টি। হইচই পড়ে গেল গোটা গ্রাম জুড়ে। বিয়েতে আসা নিমন্ত্রিতরা বলছেন, এরকম বিয়ে সত্যিই আগে দেখেননি। ঠিক যেন রাম-সীতার বিয়ে চাক্ষুষ করলাম।

[আরও পড়ুন: সালিশি সভায় কিশোরীর রূপে মুগ্ধ, প্রেমিককে হটিয়ে বিয়ের পিঁড়িতে বৃদ্ধ চেয়ারম্যান!]

 

রামায়ণে সীতা ছোটবেলায় ধনুক নিয়ে খেলা করত। মেয়ের এই খেলা দেখে জনক রাজা ঠিকই করেছিল, সীতার সঙ্গে তারই মতো এক নির্ভিক পুরুষের বিয়ে দিতে হবে। তাই তো সয়ম্ভরে সীতার মন জিতে নেওয়ার জন্য ধনুক ভাঙার খেলাই রেখেছিল জনক রাজা। স্বয়ম্বর অংশ নেওয়া কোনও পুরুষই ধনুক হাতে তুলতে পারেননি। একমাত্র দশরথপুত্র রামই ধনুক শুধু হাতে তুলে নেননি, তা ভেঙেও দেন। আর তা ঘটতেই রামের গলায় মালা পরিয়ে দেন সীতা। সেই গোটা বিয়ের কাণ্ডকেই বিহারের সারান এলাকায় নিয়ে এসে ফেললেন বিহারের যুবক।

[আরও পড়ুন: খাওয়া থেকে ঘুম, সবই একসঙ্গে! শালিক-মানুষের ভালবাসার বন্ধনে তাজ্জব প্রতিবেশীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে