BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চলার শক্তি নেই, বন্ধুদের কাঁধে চেপেই রোজ কলেজে যান এই যুবক! ভাইরাল ভিডিও

Published by: Paramita Paul |    Posted: April 8, 2022 12:28 pm|    Updated: April 8, 2022 12:28 pm

Boy Without Legs in Kerala College Carried by Friends | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুঃসময়ে যে বন্ধু পাশে থাকে সেই প্রকৃত বন্ধু। বহু চেনা পুরনো প্রবাদই মনে করিয়ে দিল কেরালার (Kerala) একটি কলেজের (College) ঘটনা। প্রতিবন্ধী একটি ছেলেকে (Boy) তাঁর বন্ধুরা কলেজে কাঁধে করে নিয়ে যায়। যখনই তাঁর কোথাও যাওয়ার প্রয়োজন হয়, বন্ধুরাই নিজেদের কাঁধে তুলে নেয় (Carries) তাঁকে, তারপর নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেয়। এক ফটোগ্রাফারের তোলা এই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

জন্ম থেকেই প্রতিবন্ধী ওই ছেলেটির নাম আলিফ মহম্মদ। কোমরের নিচ থেকে তাঁর পা নেই। তাই নিজে থেকে হাঁটা অসম্ভব। কিন্তু সেই কারণে দমে যাননি ওই যুবক। স্কুল পাশ করে এখন তিনি বি কম পড়ছেন কলেজে। কেরলের কোলাম জেলায় ডিবি কলেজে পড়া ওই যুবকের পাশে দাঁড়িয়েছেন তাঁর বন্ধুরা। তাঁরা চান যেন আলিফও আর পাঁচজন সাধারণ ছেলের মতোই জীবনযাপন করতে পারেন। ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে, দু’টি মেয়ে এগিয়ে আসছে মহম্মদের দিকে। তারপর হাসিমুখে উঠে দাঁড়ানোর চেষ্টা করছেন মহম্মদ। তখনই তাঁকে দু’দিক থেকে ধরে নেয় মেয়ে দুটি। জানা গিয়েছে, মেয়ে দুটি মহম্মদের বন্ধু। তাদের নাম অর্চনা এবং আরিয়া।

[আরও পড়ুন: ‘১৫তলা থেকে ঝুলিয়ে দিয়েছিল, অল্পের জন্য প্রাণে বেঁচেছি’, প্রাক্তন সতীর্থের বিরুদ্ধে বিস্ফোরক চাহাল]

মানবতার অসামান্য নিদর্শন এই ভিডিওটি তুলেছেন ওয়েডিং ফটোগ্রাফার জগৎ থুলসিধরণ। তিনি জানিয়েছেন, “অসাধারণ এক মুহূর্ত। মহম্মদকে কোলে তুলে নেওয়ার দৃশ্যটি দেখে সবাই খুবই স্বাভাবিক ছিল। তাতেই বোঝা গেল, এই দৃশ্য খুবই স্বাভাবিক এই কলেজে। কারণ আলিফকে সবসময়ই কেউ না কেউ কাঁধে তুলে নেয়।” কলেজের একটি ফেস্টিভ্যালের ভিডিও তুলতে গিয়েছিলেন জগৎ। সেখানেই এমন সুন্দর বন্ধুত্বের দৃশ্য দেখে ফ্রেমবন্দি করতে দেরি করেননি তিনি।

আলিফ স্বপ্ন দেখেন, তিনি একদিন বড় অভিনেতা হবেন। তিনি জানাচ্ছেন, “আমার জীবনে বন্ধুদের অবদান অনেক। আমি এক বন্ধুর বাইকে চড়ে কলেজে আসি। ওরা আমাকে কোনোদিন বুঝতেই দেয় না যে আমার কোনও সমস্যা রয়েছে। আমাকে আর পাঁচ জন সাধারণ ছেলের মতোই দেখে ওরা। ” প্রসঙ্গত, আলিফের মা বাবা কর্মসূত্রে বাইরে থাকেন। এই ভিডিও দেখে তাঁরাও খুব খুশি হয়েছেন বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: বন্ধ মা উড়ালপুলে বাইক দুর্ঘটনা, গার্ডওয়ালে ধাক্কা খেয়ে ছিটকে পড়ে মৃত্যু চালকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে