BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

হ্যারি পটারের জাদু-ঝাঁটার কায়দায় তৈরি ‘ব্রুমস্টিক স্কুটার’, ভাইরাল দুই যুবকের কীর্তি

Published by: Paramita Paul |    Posted: November 15, 2020 3:33 pm|    Updated: November 15, 2020 3:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রূপকথার জগতে যেন বাস্তবে ধরা দিয়েছে। লেখার পাতায় কিংবার সিনেমার পর্দায় হ্যারি পটারের (Harry Potter) জাদু ঝাঁটার কাজকর্ম মজেছেন পটার-প্রেমীরা। কখনও সখনও স্বপ্নও দেখেছেন জাদু ঝাঁটায় চেপে স্বর্গ-মর্ত্য-পাতাল ভ্রমণ করছেন। টিভি দেখতে দেখতে হয়েছে, ইসসস এরকম একটা বাহন যদি নিজের থাকত! কিন্তু বাস্তবে কীভাবে মিলবে সেই জাদুকাঠি?

এবার সেই অসাধ্য সাধন করে ফেলেছেন ব্রাজিলের দুই ব্যক্তি। স্বর্গ-পাতাল বাদ থাকলেও সেই জাদু-ঝাঁটায় (Broom Stick) চেপে মর্তে ভ্রমণ করে বেড়াচ্ছেন তাঁরা। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়ে গিয়েছে তাঁদের সেই কীর্তিকলাপ।

[আরও পড়ুন : অর্থের অভাব, ‌বাবাকে নিয়ে সিনেমা তৈরি করতে ছাগল চুরি দুই ভাইয়ের! ঠাঁই হল শ্রীঘরে]

বছর চল্লিশের ভিনিসিয়াস স্যাঙ্কটাস এবং আটাশ বছরের আলেসান্দ্রো রুশোর বানিয়ে ফেলেছেন অভিনব এই জাদু-ঝাঁটা। তাঁদের সেই স্কুটারে ছবি দেখে চমকে গিয়েছিলেন সাও পাওলোর মানুষ। ছবি দেখে মনে হচ্ছে, তাঁরা দু’জনেই হ্যারি পটারের ঝাঁটার উপর বসে রয়েছে। বসার কায়দাটাও সেই একরকম। ঠিক যেন হ্যারি পটার।

ঝাঁটা দিয়ে তৈরি এই নতুন যানের তাঁরা নাম রেখেছেন ‘ব্রুমস্টিক স্কুটার’ (Broom Stick Scooter)। মোটরের সঙ্গে একটি চাকা যুক্ত রয়েছে। সেই মোটরের শক্তিতেই চলে চাকা। আর নিজের গন্তব্যে এগিয়ে যায় ব্রুমস্টিক স্কুটার। ভিডিওতে দেখা গিয়েছে, ঝাঁটার সামনের অংশ যে দিকে ঘোরানো হবে, সেই অনুসারে গতিপথ পরিবর্তন করবে ‘ব্রুমস্টিক স্কুটার।’ এই স্কুটার সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬০ কিলোমিটার।

বাড়ি থেকে কাজের জায়গায় পৌঁছতে ব্রুমস্টিক স্কুটার ব্যবহার করেন ভিনিসিয়াস এবং রুশো। তাঁদের আশা, আগামী দিনে পটার ভক্তরা এই স্কুটার নিয়ে আরও উৎসাহ দেখাবেন। কারণ নস্টালজিয়া জাগিয়ে তোলার পাশাপাশি অতি সহজেই ভিড় কাটিয়ে গন্তব্যে পৌঁছে দিতে এই স্কুটারের জুড়ি মেলা ভার। আবার করোনা কালে অনায়াসে সামাজিক দূরত্ব পালন করা যাবে এই স্কুটারে। 

[আরও পড়ুন : সবুজ চোখের বিড়ালের হদিশ দিলেই মিলবে নগদ ১৫ হাজার, পোস্টারে ছয়লাপ গোরক্ষপুর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement