১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কঙ্কালের স্তূপের উপর মাথা উঁচু করে দাঁড়িয়ে সিংহ, ঠিক যেন ‘Lion King’, মুগ্ধ নেটিজেনরা

Published by: Suparna Majumder |    Posted: July 19, 2021 10:33 pm|    Updated: July 19, 2021 10:35 pm

British photographer captures mesmerizing pic of 'Lion king' of the hill | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কঙ্কালে ভরতি টিলার উপর মাথা উঁচু করে দাঁড়িয়ে রয়েছে পশুরাজ। ঠিক যেন ‘লায়ন কিং’! সিনেমা আর বাস্তব মিলে মিশে একাকার হয়ে গিয়েছে। ব্রিটিশ ফটোগ্রাফারের ছবি দেখে এমনটাই বলছেন নেট নাগরিকদের একাংশ।

দক্ষিণ আফ্রিকার এক অভয়ারণ্যে ছবিটি তুলেছিলেন ব্রিটিশ ফটোগ্রাফার সিমোন নিহ্যাম (Simon Neeham)। জানা গিয়েছে, একটি সংস্থার হয়ে সেখানে কাজ করতে গিয়েছিলেন তিনি। কাজ শুরুর আগের সকালে অভয়ারণ্যে এমনিই ঘুরতে বেরিয়েছিলেন। তখনই এই অসামান্য দৃশ্যটি দেখতে পান। ৫২ বছরের ফটোগ্রাফারের কথা অনুযায়ী, অভয়ারণ্যে তখন সবে মাত্র দিনের আলো ফুটতে শুরু করেছিল। আচমকা তিনি সিংহটিকে দেখতে পান। পশুরাজের থেকে মাত্র ৩০ মিটারের দূরত্বে ছিলেন নিহ্যাম।  এ সুযোগ জীবনে একবারই পাওয়া যায়, তা ভালভাবেই জানতেন তিনি। বিন্দুমাত্র সময় ব্যয় না করে ব্যাগ থেকে নিজের ক্যামেরাটি বের করে নেন। প্রকৃতির এই অপরূপ দৃশ্য ক্যামেরায় বন্দি করে নেন। 

[আরও পড়ুন: ছাগীর কাছে যাওয়ায় ‘প্রেমিক’ ছাগলকে পিটিয়ে খুন! থানায় দায়ের অভিযোগ]

নিহ্যাম জানিয়েছেন, মাত্র ১ মিনিটের মতো সিংহটি সেই কঙ্কালের স্তূপটিতে দাঁড়িয়েছিল। তার মধ্যেই নিজের মতো করে বেশ কয়েকটি ছবি তুলে নিয়েছিলেন নিহ্যাম। এই ছবিটিই তাঁর সেরা মনে হয়েছিল। তা প্রকাশ করেছিলেন। নিহ্যামের এই ছবি দেখে অনেকেই ‘লায়ন কিং’ ছবির সিম্বার কথা স্মরণ করেছিলেন। বাস্তব মাঝে মাঝে সিনেমাকেও হার মানায়, এটি যেন তেমনই একটি দৃশ্য।  এমন একটি ছবি তুলতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছেন ৫২ বছরের ব্রিটিশ ফটোগ্রাফার। এই ছবিই তাঁর জীবনের সেরা সম্পদ বলে মনে করছেন তিনি। 

[আরও পড়ুন: OMG! নিলামে ১ কোটি টাকায় বিক্রি হল বিশ্বের ‘সবচেয়ে পুরনো হুইস্কি’র বোতল!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement