BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ট্রাম্প-মোদির বন্ধুত্বের প্রতীক ১০৭ কেজির ইডলি, বালুশিল্পে রইল উষ্ণ অভ্যর্থনা

Published by: Sucheta Chakrabarty |    Posted: February 24, 2020 4:05 pm|    Updated: February 24, 2020 8:36 pm

Chennai chief has has made 107 kg 3 Idley For Modi-Trump Friendship

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতের আমেজ তেমন না থাকলেও ট্রাম্পের ভারত সফর ঘিরে উত্তেজনার পারদ যে চড়েছিল তা আর বলার অপেক্ষা রাখে না। গুজরাটের রাস্তা, সবরমতি আশ্রম, মোতেরা স্টেডিয়ামের সাজসজ্জা সবেতেই পড়েছিল তার ষোলোআনা প্রভাব। তাই ভারত ও মার্কিন প্রেসিডেন্টের বন্ধুত্বের সম্পর্ককে নয়া মর্যাদা দিতে ও সৌহার্দ্যের প্রতীক হিসেবে তামিলনাড়ুতে বানানো হল ১০৭ কেজির ৩টি ইডলি। ইডলিগুলির একটিতে মোদির মুখ, একটিতে ট্রাম্পের ও অন্যটিতে ভারত ও মার্কিন পতাকার চিত্র বানানো হয়।

ভারতের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ককে মজবুত করতে ৩৬ ঘণ্টার সফরে ভারতে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট। তাদের বন্ধুতের মর্যাদায় তামিলনাড়ুর বিখ্যাত শেফ ইনিআভান ও তার ৬ জন কর্মী মিলে এই ইডলিগুলি তৈরি করেছেন। অন্যদিকে ট্রাম্পকে স্বাগত জানাতে বিখ্যাত বালুশিল্পী সুদর্শন পট্টনায়র ওড়িশার সমুদ্রতটে বানান বালুচিত্র। বালিতে আঁকা ছিল ট্রাম্পের ছবি, ভারত ও আমেরিকার পতাকার ছবি, সঙ্গে লেখা ছিল “স্বাগতম”।

 [আরও পড়ুন:মার্কিন দুগ্ধজাত পণ্যে ‘না’ ভারতের, ট্রাম্পের দুধের স্বাদ কি ঘোলে মিটবে?]

দুদিনের ভারত সফরে এসে গুজরাটের সর্দার বল্লবভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দের অবতরন করেন ট্রাম্প। তাঁকে উষ্ণঅভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের মাটিতে পা দিয়েই ট্রাম্প ও মোদিকে দেখা যায় একে অপরকে আলিঙ্গল করতে যা “বিয়ার হাগ” নামেও পরিচিত। ট্রাম্পের সফরসঙ্গী হিসেবে ভারতে এসেছেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। ট্রাম্প কন্যা ইভাঙ্কা ও তার স্বামী জারেদ কুশনার। অভ্যাগতদের আমন্ত্রণ জানাতে গুজরাট মুখ্যমন্ত্রী বিজয় রূপানি সহ হাজির ছিলেন বিভিন্ন সরকারি আমলারা। বিমানবন্দর থেকে রেড কার্পেটে হেঁটে বেরিয়ে যাওয়ার সময় তিন বাহিনীর তরফ থেকে সম্মান দেওয়া হয় তাঁকে। এরপর “নমস্তে ট্রাম্প” অনুষ্ঠানে সপরিবারে অংশগ্রহণ করেন ট্রাম্প ও মোদি। বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম মোতেরায় তা অনুষ্ঠিত হয়। “নমস্তে ট্রাম্প”-এর অনুষ্ঠান মঞ্চ থেকে ভারত সম্পর্কে বর্ণনা দিতে গিয়ে একতা, বৈচিত্রের মধ্যে ঐক্য, বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে তুলে ধরেন। মোদির ভূয়সী প্রশংসা করেন। এদিনই বিকেলে আগ্রার উদ্দেশ্যে রওনা দেন মার্কিন প্রেসিডেন্ট।

 [আরও পড়ুন:দিল্লির স্কুলে মেলানিয়ার সফরে কেন বাদ কেজরি-শিসোদিয়া, ব্যাখ্যা দিল আমেরিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে