BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দিল্লির স্কুলে মেলানিয়ার সফরে কেন বাদ কেজরি-শিসোদিয়া, ব্যাখ্যা দিল আমেরিকা

Published by: Sucheta Chakrabarty |    Posted: February 24, 2020 1:22 pm|    Updated: February 24, 2020 1:22 pm

US opens up on Melania Trump school Event snub to AAP

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দিল্লি সফরের মাত্র এক দিন আগে ট্রাম্প ঘরনির সফর থেকে বাতিল দিল্লির মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রী। দিল্লির স্কুলগুলিতে মার্কিন ফার্স্ট লেডির “খুশির ক্লাস” পরিদর্শনের সঙ্গী হওয়ার কথা ছিল অরবিন্দ কেজরিওয়াল ও মণীশ শিসোদিয়ার। মার্কিন দূতাবাসের নির্দেশ মেনে সফর থেকে বাতিল হলেন তাঁরা। যা নিয়ে তুঙ্গে রাজনৈতিক তরজা। এবার এর ব্যাখ্যা দিল মার্কিন প্রশাসন।

মার্কিন দূতাবাসের মুখপাত্র জানান, মেলানিয়া ট্রাম্পের দিল্লির স্কুলে “খুশির ক্লাস” পরিদর্শন কোনও রাজনৈতিক কর্মসূচি নয়। তাই এই অনুষ্ঠানে অরবিন্দ কেজরিওয়াল ও মণীশ শিসোদিয়া না থাকলেও কোনও সমস্যা হবে না। আর মেলানিয়া দিল্লির স্কুলগুলিতে যাবেন শিক্ষার পরিকাঠামো খতিয়ে দেখতে। কথা বলতে পারেন পড়ুয়াদের সঙ্গেও। দিল্লির শিক্ষামন্ত্রী পরে অবশ্য মার্কিন দূতাবাসের রায়ের প্রতি সম্মতি প্রকাশ করেন। আক্ষেপের সুরে মণীশ শিসোদিয়া জানান, ‘মেলানিয়া ট্রাম্পকে স্বাগত জানিয়ে খুশির ক্লাস পরিদর্শন করাতে পারলে খুশি হতাম। স্কুলগুলির উন্নয়ন, খুশির ক্লাস কীভাবে পড়ুয়াদের উৎসাহিত করেছে তা বিস্তারিতভাবে জানানো যেত।’ মার্কিন প্রেসিডেন্টের দুদিনের সফরে আগামিকাল, মঙ্গলবার দিল্লির স্কুল পরিদর্শনে যাবেন মেলানিয়া ট্রাম্প। তবে আপ সূত্রে জানা যায়, কেন্দ্রীয় সরকারের কর্মসূচির জেরেই খুশির ক্লাসের সফর থেকে বাতিল হন অরবিন্দ কেজরিওয়াল ও মণীশ শিসোদিয়া।

 [আরও পড়ুন:পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দিলেই গুলি চালানো হোক, নয়া আইনের দাবি কর্ণাটকের মন্ত্রীর]

২ বছর আগে দিল্লির স্কুলে খুশির ক্লাসের সূচনা করেন মণীশ শিসোদিয়া। দিল্লির সরকারি স্কুলগুলির উন্নয়নে বিশ্বের দরবারে মর্যাদা লাভ করেছে এই খুশির ক্লাস। পাশাপাশি সরকারি স্কুলের মানোন্নয়নে বিস্তর প্রয়াস করেন শিক্ষামন্ত্রী মণীশ। প্রায় ৪০ মিনিট খুশির ক্লাসে পড়ুয়াদের পড়াশোনা ছাড়া ধ্যান, খেলাধূলা করানো হয়। চলতি বছরের বিধানসভা নির্বাচনে দিল্লিতে ৭০টি আসনের মধ্যে ৬২টি জয় লাভ করে আম আদমি পার্টি। 

[আরও পড়ুন:‘যেথানেই বিজেপি ক্ষমতায় সেখানেই শাহিনবাগ হচ্ছে’, কটাক্ষ উদ্ধবের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে