BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

OMG! মানুষের মতোই ইনস্টাগ্রাম ব্যবহারে মগ্ন শিম্পাঞ্জি, দেখুন ভি়ডিও

Published by: Subhajit Mandal |    Posted: April 27, 2019 5:37 pm|    Updated: April 27, 2019 5:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ওরা নাকি মানুষেরই পূর্বসূরি। বিবর্তনের পথ ধরে লেমুর থেকে শিম্পাঞ্জি হয়ে মানুষ হয়েছি আমরা। সেই দিক থেকে দেখতে গেলে শিম্পাঞ্জিরা আমাদের পূর্বপুরুষ। যদিও, বিবর্তনের এই তত্ত্ব সকলে মানেন না। সে যাই হোক, কথা হচ্ছে শিম্পাঞ্জি নিয়ে। ওদের হাঁটা চলার আদব-কায়দা, জীবনযাপনের ধরনের সঙ্গে আদিম মানুষের বেশ মিল রয়েছে। ফারাক শুধু এইটুকুই, মানুষ যুগের সঙ্গে তাল মিলিয়ে আধুনিক থেকে অত্যাধুনিক হয়েছে, আর সেই তুলনায় খানিক পিছিয়ে পড়েছে শিম্পাঞ্জিরা। ব্যতিক্রম এই একটি। ইনিও দিব্যি মানুষের মতো অত্যাধুনিক।

[আরও পড়ুন:  হাতিয়ার জাল, কুমিরের সঙ্গে লড়াই করে বেঁচে ফিরলেন সাহসিনী মৎস্যজীবী]

আর পাঁচটা সাধারণ মানুষ যেমন সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন, এই শিম্পাঞ্জিটিও তেমনই। দিব্যি মানুষের মতো ইনস্টাগ্রাম ব্যবহার করছে এই চারপেয়ে। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে তাঁর। সেই অ্যাকাউন্টে ওই শিম্পাঞ্জিটিরই বিভিন্ন সময়ের ছবি,ভিডিও আপলোড করা রয়েছে। প্রাণীটি নিজেই ইনস্টগ্রাম অ্যাকাউন্টটি অপারেট করে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিওতে দেখা যাচ্ছে, স্মার্টফোনে নিজের ভিডিওগুলি দেখতে মগ্ন শিম্পাঞ্জি। নিজেই স্ক্রল করে নিচে নামছে। দেখে মনে হচ্ছে, ইনি স্মার্টফোনে অপারেট করতে দিব্যি অভ্যস্ত।

[আরও পড়ুন: ঘন জঙ্গলে শৌচ! প্রৌঢ়কে ‘শিক্ষা’ দিল বুনো দাঁতাল]

এই ভিডিওট ইনস্টাগ্রামে শেয়ার হওয়ামাত্রই তা ভাইরাল হয়ে যায়। ইনস্টাগ্রামে ইতিমধ্যেই ১৫ লক্ষ মানুষ দেখে ফেলেছেন ভিডিওটি। ইনস্টাগ্রাম থেকে ভিডিওটি ছড়িয়ে পড়ে ফেসবুক ও টুইটারেও। এখনও পর্যন্ত প্রায় ৬০ লক্ষ মানুষ ভিডিওটি দেখেছে। কেউ কেউ ‘স্মার্ট শিম্পাঞ্জি’র প্রশংসায় ভরিয়ে দিচ্ছে। আবার কেউ  কেউ মনে করছেন, প্রাণীটিকে দিয়ে জোর করে এসব করাচ্ছে আধুনিক জীবনযাপনে অভ্যস্ত মানুষ,  যা অন্যায় বলেও দাবি তুলছে পশুপ্রেমী সংগঠন৷

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement