BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

মানুষের মতোই সাবান দিয়ে কাপড় কাচছে শিম্পাঞ্জি! ভিডিও দেখে তাজ্জব নেটিজেনরা

Published by: Biswadip Dey |    Posted: October 10, 2021 7:01 pm|    Updated: October 10, 2021 7:56 pm

Chimpanzee washes clothes in desi style like humans। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিম্পাঞ্জি (Chimpanzee) আর মানুষ। একজনকে চিড়িয়াখানায় দেখে অভ্য়স্ত আমরা। অন্যজন এই পৃথিবীর শ্রেষ্ঠ জীব। অথচ তাদের ডিএনএ-র ফারাক সামান্য। তা যে নিছক বৈজ্ঞানিক দাবিমাত্র নয়, তার প্রমাণ আগেও মিলেছে বারবার। সম্প্রতি একটি ভাইরাল ভিডিওয় (Viral Video) দেখা গেল এক শিম্পাঞ্জির কাণ্ড। যা দেখে তাক লেগে গিয়েছে নেটিজেনদের।

নেটবিশ্বে কত কিছুই ভাইরাল হয়। তবু তারই মধ্যে যেন বিশেষ হয়ে উঠতে পারে এই ভিডিও ক্লিপটি। ছোট্ট ওই ক্লিপে কী দেখা গিয়েছে? ভিডিওয় দেখা যাচ্ছে, এক নদীর পাশে বসে রয়েছে শিম্পাঞ্জিটি। আর সেখানে বসে বসেই সে কাচতে শুরু করেছে একটি হলুদ টি-শার্ট। একেবারে দেশি স্টাইলে। প্রথমে জামাটির উপরে হাত বুলিয়ে সেটিকে মসৃণ করে নিয়ে শুরু হয় সাবান লাগানো। তারপর সেটিকে কাচতে ব্যস্ত হয়ে পড়ছে সে। সামান্য সময়ের ভিডিওটি দেখে চোখ ফেরানো দায়।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Sachin Sharma (@helicopter_yatra_)

[আরও পড়ুন: Viral video: নির্জন পাহাড়ে ক্যামেরা পেয়ে সেলফিতে মত্ত ভালুক! ভিডিও ভাইরাল মুহূর্তে]

শিম্পাঞ্জি যে মানুষকে নিখুঁত ভাবে নকল করতে ওস্তাদ, তার প্রমাণ বারবার মিলেছে। এই ভিডিও তারই এক উৎকৃষ্ট প্রমাণ। দেখে বোঝাই যাচ্ছে খুব নিবিড় ভাবে কাউকে কাপড় কাচতে দেখেই সে সব কায়দাকানুন শিখে ফেলেছে। ইনস্টাগ্রামে ভিডিওটি শেয়ার করেছেন জনৈক ইউজার শচীন শর্মা। চোখের পলক ফেলতে না ফেলতেই প্রায় লাখখানেক মানুষ দেখে ফেলেছে ভিডিওটি। সেই সঙ্গে কমেন্টবক্স উপচে পড়েছে নানা মন্তব্য ও ইমোজিতে।

শিম্পাঞ্জির সঙ্গে মানুষের ডিএনএ-র মিল ৯৮.৮ শতাংশ। একটু লক্ষ করলেই দেখা যায় কতটা বুদ্ধিদীপ্ত আচরণ তাদের। এর মধ্যে অন্যতম নকলনবিশি। যাঁরা চিড়িয়াখানায় নিয়মিত শিম্পাঞ্জিদের কাণ্ড দেখেন, তাঁরা অবশ্য এই ভিডিও দেখে অবাক হবেন না।

[আরও পড়ুন: OMG! ছোট্ট সিম কার্ডের মধ্যেই সোনু সুদের ছবি আঁকলেন অনুরাগী, কী প্রতিক্রিয়া তারকার?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement