৬ শ্রাবণ  ১৪২৬  সোমবার ২২ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৬ শ্রাবণ  ১৪২৬  সোমবার ২২ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

ধীমান রায়, কাটোয়া:  দু’জন দাবিদার। কিন্তু গরুর আসল মালিক কে? তদন্ত করতে গিয়ে নাজেহাল পুলিশ। তাহলে উপায়? প্রথমে ঠিক হয়েছিল এই সমস্যার সমাধান করতে সাহায্য নেওয়া হবে পশুচিকিৎসকের। তাঁর রিপোর্টের ভিত্তিতেই সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু পশু চিকিৎসক সাফ জানিয়ে দিয়েছেন, তাঁর পক্ষে এত তাড়াতাড়ি কোনও রিপোর্ট দেওয়া সম্ভব নয়। তাই অগত্যা রাতের বেলায় চারমাসের অন্তঃসত্ত্বা গরুটিকে ছাড়া হবে মাঠের মাঝে। পুলিশের সিদ্ধান্ত,  মাঠে ছাড়ার পর গরু যাঁর গোয়ালের দিকে যাবে তিনিই গরুটি পাবেন।

[আরও পড়ুন: OMG! জলের বদলে নলকূপ থেকে বেরোচ্ছে আগুন]

পূর্ব বর্ধমানের ভাতারে একটি গরুকে নিয়ে কার্যত কালঘাম ছুটেছে ভাতার থানার পুলিশের। জানা গিয়েছে. গত সপ্তাহে ভাতারের পাটনা গ্রামের বাসিন্দা আফজোলুল হক তার একটি বকনা গরু হারিয়ে গিয়েছে বলে নিখোঁজ ডায়েরি করেছিলেন। গত শনিবার ওই ব্যক্তি ফের হাঁপাতে হাঁফাতে ভাতার থানায় এসে বলেন, ” স্যার গরু খুঁজে পেয়েছি। বলগোনা গ্রামে আমার গরুকে সুনীল থোম নামে এক ব্যক্তি বেঁধে রেখে দিয়েছেন। দয়া করে উদ্ধার করে নিয়ে আসুন।” সেদিন রাতেই বলগোনা গ্রামে অভিযুক্ত সুনীল থোমের বাড়িতে হানা দেয় পুলিশ। কিন্তু সুনীল দাবি করেন ” এই গরু তো আমার। চারবছর আগে আমার গোয়ালেই জন্ম নিয়েছিল। দেখুন ওর মা এখনও রয়েছে। মায়ের সঙ্গে মেয়ের মিল দেখুন।” বস্তুত, গোয়ালে একইরকম দেখতে একটি জার্সিতে গরুকে দেখে বিভ্রান্তিতে পড়েন ভাতার থানার পুলিশ আধিকারিকরা। গরুর দুই দাবিদারকে সোমবার থানায় আসতে বলা হয়। সুনীলকে বলা হয় গরুটিকে সঙ্গে করে আনতে।

পুলিশের বক্তব্য, সুনীল জানিয়েছেন, গরুটি আগেও একবার বাছুরের জন্ম দিয়েছিল। আর আফজোলুল হকের দাবি, গরুটির নাকি এবার প্রথম বাচ্চা হবে। তাই সিদ্ধান্ত হয়েছিল, পশু চিকিৎসক যাঁর দাবির পক্ষে মত দেবেন, তাঁকে গরুটি দেওয়া হবে। এদিকে ভাতার ব্লকের প্রাণিসম্পদ আধিকারিক শঙ্খ ঘোষ সাফ জানিয়ে দিয়েছেন , ‘পুলিশ আমাকে বলেছিল ঠিকই। কিন্তু একটি গরুকে দেখে এখনই বলা সম্ভব নয় গরুটির আগে বাচ্ছা হয়েছিল কিনা। এর জন্য অনেক পরীক্ষানিরীক্ষার প্রয়োজন। তাই দায়িত্ব নিতে চাইনি।” ঠিক হয়েছে, সোমবার মাঝরাতে গরুটিকে একটি মাঠে ছেড়ে দেওয়া হবে। তখন গরুটি যাঁর গোয়ালের দিকে যাবে, তাঁকে গরুটি দেওয়া হবে।

[আরও পড়ুন: গনগনে আঁচ মেঝেতে, উনুন ছাড়াই হাঁড়িতে ফুটছে জল! জামুড়িয়ায় অবাক কাণ্ড]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং