BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! রেলের কোটি টাকার ফ্ল্যাটের ‘দখল’ নিল গরুর পাল

Published by: Paramita Paul |    Posted: June 15, 2021 9:17 pm|    Updated: June 15, 2021 9:17 pm

Cows take possession Indian Railways Flat । Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: রেলের (Indian Railways) কোটি টাকার ফ্ল্যাটের দখল নিয়েছে গরু! এমনই অবাক করা কাণ্ড ঘটেছে লিলুয়ায়। এক্ষেত্রে অবশ্য গরুকে দোষারোপ করা ঠিক নয়। কারণ রেলের আবাসনেই তৈরি করা হয়েছে বেআইনি খাটাল।

আবাসিকদের অভিযোগ, নতুন চারতলা আটটি ফ্ল্যাট আবাসিকদের না দিয়ে সেখানে রাখা হয়েছে কয়েক ডজন গরু। লিলুয়া স্ট্রাচি রোডের ৩৩ নম্বর আবাসনের পাশে বেশ কয়েক বছর আগে রেল কয়েকটি নতুন চারতলা ভবন গড়ে তোলে। সেই আবাসন রেলকর্মীদের হস্তান্তর করার আগেই সেখানে গরু রাখার খাটাল তৈরি করে নেন কয়েকজন। এই ঘটনায় কয়েকজন রেল আধিকারিকও যুক্ত রয়েছে বলে অভিযোগ উঠছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গরুর খাটালের বর্জ্যে ঢেকে যাচ্ছে আবাসনের আশপাশ। আবাসিকদের ক্ষোভ, খাটালের গন্ধে ও গোবরের জন্য পথ চলা যায় না। বারবার ইঞ্জিনিয়ারিং ও আরপিএফকে জানিয়ে কোনওরকম ফল পাওয়া যাচ্ছে না।

[আরও পড়ুন: এ যেন ঈশ্বরপ্রাপ্তি! লকডাউনের পর মদের বোতল হাতে পেয়েই পুজো শুরু করে দিল মদ্যপ, ভাইরাল ভিডিও]

নাম প্রকাশে অনিচ্ছুক ভারপ্রাপ্ত এক সহকারী ইঞ্জিনিয়ার বিষয়টি স্বীকার করে নিয়ে বলেন, ইঞ্জিনিয়ারিং বিভাগের এক শ্রেণির সুপারভাইজারের উদাসীনতায় এই ধরনের বেআইনি কারবার চলছে। কর্মীদের উপযুক্ত দক্ষতার অভাবও রয়েছে বলে জানান তিনি। তিনি বলেন, “এই অঞ্চলে আধিকারিকদের আউট হাউসগুলি দখল নিয়েছেন বহিরাগত মানুষজন। নিকাশি নালার মধ্যে তারা শৌচালয় বানিয়ে ফেলেছে। ফলে দূষিত হচ্ছে এলাকা।” বিষয়টি আরপিএফের দেখার কথা থাকলেও পদক্ষেপ করছে না বলে আবাসিকদের অভিযোগ। আরপিএফ এনিয়ে কোনও মন্তব্য না করলেও পদক্ষেপের আশ্বাস দিয়েছে।

[আরও পড়ুন: তেষ্টা মেটাতে নলকূপ পাম্প করে জল পান করছে বাচ্চা হাতি, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে