BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনাতঙ্কে ভীত মানুষ, পরমানন্দে শুয়ে নাক ডাকছে পশুরাজ

Published by: Soumya Mukherjee |    Posted: April 17, 2020 2:51 pm|    Updated: April 17, 2020 2:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিড়িয়াখানা বা অভয়ারণ্যে গিয়ে অনেকেই সিংহ দেখেছেন। কিন্তু, কোনওদিন কি শুনেছেন তার নাক ডাকার আওয়াজ ? শুক্রবার সকালে ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস (IFS) – এর আধিকারিক সুশান্ত নন্দার শেয়ার করা একটি ভিডিও সবাইকে না শোনা সেই আওয়াজই শুনিয়ে দিল। যে ভিডিওটি দেখে ও শুনে হতবাক হয়ে পড়েছেন নেটিজেনরা।

করোনা নামক মারণ ভাইরাসের প্রকোপে পৃথিবীজুড়ে হাহাকার চলছে। প্রতিদিন বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। এর ফলে আতঙ্কিত হয়ে পড়েছে মানুষ। সংক্রমণ ঠেকানোর চেষ্টায় বিশ্বের বিভিন্ন দেশে লকডাউন বা জরুরি অবস্থা জারি করা হয়েছে। তাই ঘরবন্দি জীবন কাটাচ্ছে মানুষ। বন্ধ রয়েছে যানবাহন চলাচল ও কলকারখানা। এর জেরে প্রচুর মানুষ কর্মহীনও হয়ে পড়েছেন। প্রবল ক্ষতির মুখে পড়েছে অর্থনীতি। উলটো দিকে ক্রমশ শুদ্ধ হয়ে উঠছে পৃথিবীর পরিবেশ। চারদিকে বইছে দূষণমুক্ত বাতাস। গোটা পৃথিবীর মানুষ যখন ঘরবন্দি থেকে তিতিবিরক্ত হয়ে উঠছে তখন রাস্তায় পায়চারি করতে বেরোচ্ছে হাতি, ভাল্লুক, বাঘ ও হরিণ। সমুদ্র সৈকতে চলে আসছে ডলফিন। যা দেখে উচ্ছ্বসিত হয়ে উঠছেন পরিবেশবিদরা। বলছেন, নতুন করে পুর্নজন্ম হচ্ছে পৃথিবীর। আর ঠিক এই সময়েই গোটা পৃথিবীকে ভুলে গিয়ে পরমানন্দে নাক ডেকে ঘুমতে দেখা গেল একটি সিংহকে। যে ঘটনার ভিডিও পোস্ট করে বনাধিকারিক সুশান্ত নন্দা ক্যাপশন লিখেছেন, সিংহের নাক ডাকার শব্দ তার গর্জনের থেকেও বেশি শক্তিশালী।

[আরও পড়ুন: অন্ধকারে আশার আলো, করোনাকে কুপোকাত করে জয়ী শতায়ু বৃদ্ধা ]

শুক্রবার সকালে সুশান্ত নন্দার টুইটারে পোস্ট করা ২৯ সেকেন্ডের ওই ভিডিওটি ইতিমধ্যেই দেখে ফেলেছেন তিন হাজারের বেশি মানুষ। তাঁদের মধ্যে কেউ কেউ বলেছেন, ‘এই ঘটনা দেখে হতবাক হয়ে গিয়েছি। একটা জিপ স্টার্ট করার সময় যেমন আওয়াজ হয়, সেই রকমের শব্দ করে মনের আনন্দে নাক ডাকছে ওই সিংহটি। চারিদিকে কী হচ্ছে তা নিয়ে ওর কোনও মাথাব্যথা নেই।’ অন্য একজনের কথায়, ‘কোনওদিন স্বপ্নেও যে দৃশ্যের কথা ভাবিনি। আজ তা চাক্ষুষ করলাম।’

[আরও পড়ুন: স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়াতে উদ্যোগ, ১ কোটি পাউন্ড তুললেন দ্বিতীয় বিশ্বযুদ্ধের সেনানী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement