BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়াতে উদ্যোগ, ১ কোটি পাউন্ড তুললেন দ্বিতীয় বিশ্বযুদ্ধের সেনানী

Published by: Soumya Mukherjee |    Posted: April 16, 2020 5:45 pm|    Updated: April 16, 2020 5:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Corona) -র বিরুদ্ধে যুদ্ধে অংশ নিয়েছে গোটা পৃথিবী। আর একদম সামনের সারিতে দাঁড়িয়ে তাতে নেতৃত্ব দিচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। তাঁদের পাশে দাঁড়াতে এবার এগিয়ে এলেন দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশ নেওয়া ব্রিটেনের এক সৈনিক। পাঁচ লক্ষ পাউন্ডের তহবিল তৈরির উদ্যোগ নিয়ে তুলে ফেললেন ১২ মিলিয়ন পাউন্ড। পেশায় সিভিল ইঞ্জিনিয়ার, ব্রিটেনের উত্তরপ্রান্তে অবস্থিত ইয়র্কশায়ারের ৯৯ বছরের ওই বৃদ্ধের নাম টম মুর। যাঁর উদ্যোগের কথা শুনে প্রশংসা করছেন নেটিজেনরা। এগিয়ে এসেছেন সাহায্য করতেও।

আগামী ৩০ এপ্রিল ১০০ বছর পা দিচ্ছেন ব্রিটেনের হয়ে দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশ নেওয়া টম। তাই কয়েকমাস আগেই তাঁর জন্মদিন ধুমধামে পালন করার উদ্যোগ নিয়েছিলেন পরিবারের সদস্য ও পরিজনরা। কিন্তু, করোনার প্রকোপে সেই অনুষ্ঠান বাতিল হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে ব্রিটেনের স্বাস্থ্য কর্মীদের কৃতজ্ঞতা জানাতে ও তাঁদের সাহায্য করতে পাঁচ লক্ষ পাউন্ডের একটি আর্থিক তহবিল তৈরির পরিকল্পনা করেন টম। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ঘোষণা করেন, এই তহবিল গঠনের জন্য নিজের বাগানে ১০০ বার হাঁটবেন তিনি।

[আরও পড়ুন: করোনায় ফিকে অসমের আকাশে লাগল বিহুর রং, রাস্তায় নাচ পুলিশকর্মীর ]

 

এপ্রসঙ্গে বলেন, ‘জীবনে বহুবার হাসপাতালে গিয়েছি। আর বারবার স্বাস্থ্যকর্মীদের অক্লান্ত পরিশ্রমের কারণেই সুস্থ হয়েছি। একবার নিতম্বের হাড ভেঙে গিয়েছিল। সেবারও ওনাদের জন্যই সুস্থ হয়ে উঠতে পেরেছিলাম। তবে তখন থেকে ওয়াকার ছাড়া হাঁটতে পারতাম না। এবার তাঁদের ঋণশোধের পালা। তাই ১০০ বছরের জন্মদিনের আগে ওদের সাহায্য করার জন্য পাঁচ লক্ষ তহবিল গঠনের পরিকল্পনা নিই। ২৫ মিটার বাগান পায়ে হেঁটে ১০০ বার ঘোরার কথা ঘোষণা করি। ভেবেছিলাম ১০ দিনে পুরো বাগানটা মোট ১০০ বার পাক খাব। আর টাকাও উঠে আসবে। কিন্তু, আমার আশার অতিরিক্ত টাকা উঠেছে। তবু নিজের প্রতিশ্রুতি পূরণ করতে, নতুন এই যুদ্ধ জিততে দরকারে ১০০ বারেরও বেশি গোটা বাগান ঘুরব।’

[আরও পড়ুন: কল খুললেই বেরোচ্ছে রেড ওয়াইন, আতঙ্কের মধ্যেও উৎসবে মাতলেন গ্রামবাসী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement