১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মানুষের পাশে দাঁড়াতে চাই! ৬০০ কোটির সম্পত্তি দান উত্তরপ্রদেশের চিকিৎসকের

Published by: Paramita Paul |    Posted: July 21, 2022 5:11 pm|    Updated: July 21, 2022 5:15 pm

Doctor donates property worth Rs 600 crore to UP Govt. | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘সকলের তরে সকলে আমরা, সকলে আমরা পরের তরে।’ এই মতে বিশ্বাস করে দিন কয়েক আগে নিজের ২০ কোটি বিলিয়ন মার্কিন ডলার মূল্যের সম্পত্তি দান করেছিলেন মাইক্রোসফটের কর্ণধার বিল গেটস (Bill Gates)। এবার সেই গেটসকে অনুসরণ করলেন উত্তরপ্রদেশের এক চিকিৎসক। নিজের ৬০০ কোটি টাকার সম্পত্তি সরকারের হাতে তুলে দিলেন তিনি। শর্ত একটাই। ওই অর্থ দিয়ে সাহায্য করতে হবে গরিবদের।

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মোরাদাবাদের চিকিৎসক অরবিন্দকুমার গোয়েল। তাঁর স্ত্রী এবং দুই সন্তানকে নিয়ে মোরাদাবাদে থাকেন। ৫০ বছর ধরে সুনামের সঙ্গে চিকিৎসা করছেন তিনি। এলাকায় মানবদরদী হিসেবে পরিচিত। সকলের বিপদে ছুটে যান অরবিন্দ। ২৫ বছর আগেই সম্পত্তি দানের সিদ্ধান্ত নিয়েছিলেন ওই চিকিৎসক। এবার সেই কাজ সেরে ফেললেন তিনি। প্রায় ৬০০ কোটি টাকার সম্পত্তি যোগী সরকারের হাতে তুলে দিলেন ওই চিকিৎসক।

[আরও পড়ুন: মঞ্চে মুড়ি আনিয়ে, প্রতীকী সিলিন্ডার তুলে মূল্যবৃদ্ধি-জিএসটি নিয়ে বিজেপিকে তোপ মমতার]

লকডাউনের সময় সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছিলেন এই চিকিৎসক। মোরাদাবাদের ৫০টি গ্রাম দত্তক নিয়েছিলেন তিনি। সেখানকার মানুষজনের খাওয়াদাওয়ার দায়িত্ব নিয়েছিলেন। এমনকী, দুস্থ পড়ুয়াদের পড়াশোনার দায়িত্ব সামলেছেন তিনি। এমনকী, বহু দুস্থ রোগীর চিকিৎসার দায়িত্বও নিয়েছেন ওই চিকিৎসক। এবার মানুষের পাশে দাঁড়াতে আরও বড় পদক্ষেপ করলে অরবিন্দ।

মানবদরদী কাজের জন্য দেশের রাষ্ট্রপতির হাত থেকে চারবার সম্মানিত হয়েছেন অরবিন্দ। সম্প্রতি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, প্রতিভা পাটিল এবং এপিজে আবদুল কালামের হাত থেকে সম্মান গ্রহণ করেছিলেন মোরাদাবাদের চিকিৎসক অরবিন্দ গোয়েল। এবার ফের সমস্ত সম্পত্তি দান করে নজির 

[আরও পড়ুন: চব্বিশের লোকসভায় বাংলার বাইরেও জিতবে তৃণমূল, একুশের মঞ্চ থেকে হুঙ্কার অভিষেকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে