BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আক্রান্ত ইউহান সফরের পরিকল্পনা, মহিলাকে রক্ষা করল পোষ্যের উপস্থিত বুদ্ধি

Published by: Sucheta Sengupta |    Posted: January 30, 2020 6:23 pm|    Updated: January 30, 2020 6:23 pm

Dog stops owner's trip to Corona Virus-hit Wuhan by destroying passport

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওদের নাকি বিপদ বোঝার ক্ষমতা একটু বেশি। কথাটা যে তেমন অতিরঞ্জিত নয়, তা বারবারই বুঝিয়ে দেয় সারমেয় কুল। তবে এবার পোষ্য কুকুর যা করল, তাতে তাকে রক্ষাকর্তা ছাড়া অন্য কিছুই বলা যায় না। নিজের বোধ দিয়ে বিপদ টের পেয়ে মনিবকে সে বাঁচিয়ে দিল করোনা ভাইরাসের হাত থেকে। বিশ্বাস হচ্ছে না? তাহলে ঘটনার বিস্তারিত জানুন।

তাইওয়ানের এক মহিলা পরিবার নিয়ে ইউহান যাওয়ার পরিকল্পনা করেছিলেন জানুয়ারির শেষ সপ্তাহে। সেইমতো প্রস্তুতিও সারা হয়ে গিয়েছিল। এমনই সময়ে পোষ্য কুকুর কিমি করে বসল এক কাণ্ড। মনিবের পাসপোর্ট সে ছিঁড়ে ফালাফালা করে ফেলেছে। প্রথমদিকে তা দেখে বেশ রেগে গিয়েছিলেন মহিলা। পরে বুঝতে পারেন যে পাসপোর্ট ছিঁড়ে ফেলে তাঁর কতটা উপকার করেছে পোষ্য। ফেসবুকে পোষ্য এবং ছেঁড়া পাসপোর্টের ছবি শেয়ার করে তিনি গোটা ঘটনা বর্ণনা করেছেন। তারপর লিখেছেন, ইউহান সফর বাতিল হওয়ার জন্য পোষ্য কিমির কাছে তিনি কতটা কৃতজ্ঞ। লিখেছেন, “ও আমাকে সত্যিই রক্ষা করেছে। পাসপোর্টটা ছিঁড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে ভাইরাস ফেরত চলে গিয়েছে। সৌভাগ্যবশত ও আমাদের সফরটা বাতিল করে দিয়েছে। এখন আমরা সবাই মিলে নিজেদের ঘরেই সুরক্ষিত থাকতে পারব।”

[আরও পড়ুন: ‘মুসলিমদের উপর অত্যাচারের শাস্তি দিচ্ছেন আল্লাহ’, করোনা নিয়ে চিনকে তোপ মৌলবির]

চিনের ইউহান প্রদেশ থেকে নতুন জীবাণু নোভেল করোনা ভাইরাস মহামারীর আকার নিয়েছে। প্রাণহানির সংখ্যা ২০০ ছুঁইছুঁই। আক্রান্ত প্রায় আট হাজার। সংক্রমণের আশঙ্কায় অন্তত ১৮ টি প্রদেশকে বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। করোনা থাবা বসিয়েছে পাশের দেশগুলিতেও। এই অবস্থায় তাইওয়ানের ওই মহিলা পরিস্থিতি না বুঝেই ইউহান সফরের পরিকল্পনা করেছিলেন সপরিবারে। কিন্তু পোষ্যের উপস্থিত বুদ্ধি কিংবা বিপদ টের পাওয়ার যে সহজাত স্বভাব, তাতেই বড়সড় সমস্যা থেকে মুক্তি পেলেন তিনি। কিমির এই কীর্তিতে নেটদুনিয়ায় ভাইরাল। তাকে ধন্য ধন্য করছেন মানুষজন।

[আরও পড়ুন: ইচ্ছাশক্তিতে ভর করেই স্বপ্নপূরণ, ৮ ঘণ্টা কাজ করেও UPSC পাশ করলেন বাস কনডাক্টর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement