BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

আস্ত একটি পাখিকে গিলে খাচ্ছে মাকড়সা!‌ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও

Published by: Abhisek Rakshit |    Posted: September 20, 2020 3:33 pm|    Updated: September 20, 2020 3:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ছোট ছোট পাখিদের খাবার হল পোকামাকড়। কখনও আবার মাকড়সা (Spider) পেলে তাও সটান চলে যায় পেটে। কিন্তু কখনও দেখেছেন একটি মাকড়সা গোটা একটি পাখিকে (Bird) আস্ত গিলে খাচ্ছে?‌ শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ভিডিওটি। নেটিজেনদের অনেকেই তা দেখে হতবাকও হয়েছেন।

[আরও পড়ুন: হাঁসফাঁস গরমের মধ্যে এসির হাওয়া! চুরি করতে এসে বেমালুম নিদ্রা গেল চোর! তারপর…]

টুইটারে নেচার ইজ স্কেয়ারি নামক একটি পেজে ওই ভিডিওটি শেয়ার করা হয়েছে। আর শেয়ার করার পরই মুহূর্তে তা ভাইরাল হয়ে যায়। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি দৈত্যাকার মাকড়সা একটি আস্ত পাখিকে গিলে ফেলার চেষ্টা করছে। জানা গিয়েছে, বিশালাকার ট্যারান্টুলা মাকড়সার পরিবারের সদস্য ওই মাকড়সাটির নাম অ্যাভিকুলারিয়া। এই মাকড়সাটি পাখিটিকে আস্ত খিলে খাওয়ানোর চেষ্টা করে। তাদের শরীরজুড়ে নরম পশম এবং দীর্ঘ পা রয়েছে। যা দেখে রীতিমতো চমকে যাবেন।

[আরও পড়ুন: OMG! আমজনতাকে নারকেলের অভাবের কথা জানাতে সোজা গাছে চড়লেন মন্ত্রী!]

প্রায় এক মিনিটের ভিডিওটির শেষে মাকড়সাটি পাখিটিকে খেতে পেরেছে কি না তা জানা যায়নি। আসলে এই প্রজাতির মাকড়সাকে দক্ষিণ আমেরিকার (South America) উষ্ণ অঞ্চলগুলোতে দেখতে পাওয়া যায়। তারা গাছ এবং গুল্মে বাস করে। পাখি এবং ইঁদুরই এদের প্রধান খাদ্য। আর তাই নিজের থেকেও আকৃতিতে বড় একটি পাখিকে আক্রমণ করে মাকড়সাটি।

দেখে নিন সেই ভিডিওটি:‌

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement