২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দোকানের সামনে এসে দাঁড়াল একটি লম্বা ঝাঁ-চকচকে গাড়ি। চালকের আসন থেকে নেমে পিছনের সিট থেকে সাত মাসের একটি শিশুকে বের করে কোলে তুলে নিলেন। তারপর দোকানের ভিতর ঢুকে পড়লেন ওই ব্যক্তি। কিছু কিনবেন? না, তাঁর দোকানের ম্যানেজারের সঙ্গে তাঁর কথোপকথনে তেমনটা মনে হচ্ছে না। বরং শিশুকে দেখিয়ে কী যেন বলে চলেছেন অনবরত। দোকানের সিসিটিভি ফুটেজেই ধরা পড়েছে সে ছবি। আর ম্যানেজার মুখ খুলতেই সত্যিটা সামনে আসে। জানা যায়, নিজের সন্তানকে নাকি বিক্রি করতে এসেছিলেন ওই ব্যক্তি! গোটা ঘটনার কথা পুলিশকে জানিয়ে দেন ম্যানেজার। যা নিয়ে ছড়িয়েছে চাঞ্চল্য।

ঘটনা ফ্লোরিডার সারাসোটার। বছর তেতাল্লিশের ব্রায়ান স্লোকাম গত মঙ্গলবার একটি বিকিকিনির দোকানে প্রবেশ করেন। তাঁর সঙ্গে ছিল সাত মাসের এক শিশু। দোকানে প্রবেশ থেকে বেরিয়ে আসা পর্যন্ত গোটা ঘটনা তিনি নিজেও ক্যামেরায় রেকর্ড করেন। সেই সঙ্গে তাঁর কাণ্ডকারখানা ধরা পড়ে রাস্তা ও দোকানের সিসিটিভিতে। কিন্তু ওই দোকানের মালিক রিচার্ড জর্ডন যেই জানতে পারেন, ব্রায়ানের উদ্দেশ্য আসলে শিশুকে বিক্রি করে দেওয়া, তখন সময় নষ্ট না করে পুলিশে খবর দেন তিনি। সঙ্গে সঙ্গে মার্কিন নাগরিক ব্রায়ানের খোঁজ শুরু করে পুলিশ। দোকানের সিসিটিভি ফুটেজ দেখে তাঁর পরিচয় জানার চেষ্টা করা হয়। শিশুর সুরক্ষার জন্য জনসাধারণের কাছ থেকেও সাহায্য চায় পুলিশ। অনুরোধ জানায়, ব্রায়ান নামের ওই ব্যক্তিকে দেখতে পেলেই যেন ৯১১ নম্বরে ফোন করে খবর দেওয়া হয়। পুলিশের তরফে জানানো হয়, ওই এলাকায় কোনও শিশু নিরুদ্দেশ হওয়ার রিপোর্ট জমা পড়েনি।

[আরও পড়ুন: একাকী অরণ্যে নিঃসঙ্গ ‘রাজা’, সঙ্গী খুঁজতে উদ্যোগ বনদপ্তরের]

তবে ভর দুপুরে শিশু বিক্রির খবর ছড়িয়ে পড়ে চারদিকে। স্থানীয় সংবাদমাধ্যমও নজর রাখতে শুরু করে এই খবরে। যা কানে গিয়ে পৌঁছায় ব্রায়ানেরও। তিনিই এরপর পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু পুলিশ তাঁর বাড়িতে গিয়ে একেবারেই উলটো কাহিনি জানতে পারে। ব্রায়ান জানান, এটা নেহাতই মজার ছলে করা। তাঁর আত্মীয় তাঁকে মজার ভিডিও বানাতে বলেছিলেন, তাই এই উদ্যোগ। ব্রায়ানের এমন মশকরা অবশ্য একেবারেই ভাল লাগেনি পুলিশের। যদিও তাঁর বিরুদ্ধে কোনও অভিযোগ দায়ের করা হয়নি।

[আরও পড়ুন: প্লেট থেকে উঠে এল নন-ভেজ আইটেম! তরুণীকে আক্রমণ জ্যান্ত অক্টোপাসের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং