BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘কাকু’ বলে ডেকে গান্ধীমূর্তির চোখে সানগ্লাস পরালেন বর্ধমানের মদ্যপ, তারপর…

Published by: Suparna Majumder |    Posted: July 2, 2021 6:53 pm|    Updated: July 2, 2021 8:06 pm

Gandhi Statue desecrated in Bardhaman, drunken man held | Sangbad Pratidin

সৌরভ মাজি, বর্ধমান: ‘লাগে রহো মুন্নাভাই’ সিনেমার কথা মনে আছে? মুন্নাভাই হয়ে কীভাবে গান্ধীগিরি শিখিয়েছিলেন সঞ্জয় দত্ত (Sanjay Dutt)। বলিউডের সুপারহিট সেই সিনেমা বর্ধমানের বিনয় রায় দেখেছেন কিনা জানা নেই। কিন্তু যে কাণ্ড তিনি ঘটিয়েছেন, তাতে শোরগোল পড়ে গিয়েছিল বড়নীলপুর শালবাগান এলাকার ১২ নম্বর ওয়ার্ডে। মহাত্মা গান্ধীকে (Mahatma Gandhi) ‘কাকু’ বলে ডাকেন। তাই তাঁর মূর্তির চোখে ভালবেসে সানগ্লাস পরিয়ে দিয়েছিলেন তিনি। এতেই যত বিপত্তি। সোজা হাজতে ঠাঁই হয়েছে বিনয়ের।

পুরো ঘটনাই মদ্যপ অবস্থায় ঘটিয়েছেন বিনয়। যখন তাঁকে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয় তখনও নেশাগ্রস্ত ছিলেন। তাঁর দাবি, ‘কাকু, কাকু’ বলে মহাত্মা গান্ধীর মূর্তিকে ডাকেন। তাই ভালবেসে মূর্তির চোখে থাকা গোল চশমাটি খুলে নেন, আর সানগ্লাস পরিয়ে দেন। বিনয়ের এই কীর্তি দেখেই ছুটে আসেন এলাকার বাসিন্দারা। তাঁকে বেধড়ক মারধর করা হয়। গান্ধীমূর্তির পা ধরে ক্ষমাও চাওয়ানো হয়। বিনয় জানান, এত কিছু যে হয়ে যাবে তা তিনি ভাবতে পারেননি।

[আরও পড়ুন: পরকীয়ায় বাধা, পথের কাঁটা সরাতে প্রেমিকের সঙ্গে ছক কষে স্বামী ও ২ সন্তানকে খুন বধূর!]

নিজের এই কাণ্ডের জন্য ক্ষমা চেয়েছিলেন বিনয়। কিন্তু তাতে বিশেষ লাভ হয়নি বড়নীলপুর শালবাগান এলাকার বাসিন্দার। এলাকার বাসিন্দারাই পুলিশে খবর দেন। গাড়িতে তুলে থানায় নিয়ে যায়। আপাতত শ্রীঘরেই ঠাঁই হয়েছে বিনয় রায়ের।

স্থানীয় বাসিন্দা তথা সমাজসেবী অনন্ত পাল জানান, মদ্যপ অবস্থায় গান্ধীমূর্তির চোখের চশমা খুলে নিয়ে তা ভেঙে দিয়েছেন বিনয় রায়। মূর্তিকে সানগ্লাস পরিয়ে চিৎকার করে নাকি আবার বলছিলেন, “মহাত্মা গান্ধী আজ অন্ধ হয়ে গিয়েছে। আমরা সবাই মাতাল, মহাত্মা গান্ধীও মাতাল।” অনন্ত পালের অভিযোগ, “বিনয় নিজের এই কথার মাধ্যমে শুধু গান্ধীজির নয়, গোটা ভারতবর্ষের বাসিন্দাদের অপমান করেছে।” তাই অবিলম্বে বিনয়ের উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন তিনি। 

[আরও পড়ুন: অপরিচিতকে বাবা সাজিয়ে ১০০ দিনের কাজের টাকা তছরূপ! ‘গুণধরে’র পর্দাফাঁস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement