Advertisement
Advertisement
Gujarat

২০০ কোটির সম্পত্তি বিলিয়ে সন্ন্যাসী গুজরাটের দম্পতি! জেনে নিন ব্যবসায়ীর পরিচয়

২০২২ সালে সন্ন্যাসী হয়েছেন দম্পতির দুই সন্তানও।

Gujarat Businessman donates 200 crore property, becomes monk

ছবি: সোশাল মিডিয়া

Published by: Anwesha Adhikary
  • Posted:April 15, 2024 5:26 pm
  • Updated:April 15, 2024 5:26 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০ কোটির সম্পত্তির মালিক। তবে নিজেদের যাবতীয় সম্পদ বিলিয়ে দিয়ে সন্ন্যাসী হলেন গুজরাটের (Gujarat) ব্যবসায়ী ও তাঁর স্ত্রী। দুবছর আগে সন্ন্যাস নিয়েছিল তাঁদের দুই সন্তান। এবার সস্ত্রীক ত্যাগের পথ বেছে নিলেন ব্যবসায়ীও। শপথ নেওয়ার পরে দেশজুড়ে ভিক্ষা করেই জীবন নির্বাহ করবেন দম্পতি।

গুজরাটের হিম্মতনগরের ওই ব্যবসায়ীর নাম ভবেশ ভাণ্ডারী। নির্মাণকাজের ব্যবসা আছে তাঁর। সবমিলিয়ে ২০০ কোটির সম্পদের মালিক। কিন্তু ২০২২ সালে সংসারের মোহ কাটিয়ে সন্ন্যাস নেন তাঁদের ১৯ বছরের কন্যা ও ১৬ বছরের পুত্র। সেই দেখেই অনুপ্রাণিত হয়েছেন গুজরাটের দম্পতি। তাই ফেব্রুয়ারি মাসেই একটি অনুষ্ঠান করে নিজেদের সমস্ত সম্পত্তি দান করে দিয়েছেন। ধীরে ধীরে শুরু করেছেন ত্যাগ স্বীকারের প্রক্রিয়া।

Advertisement

[আরও পড়ুন: পুজো দিয়ে ফেরার পথে মর্মান্তিক দুর্ঘটনা, আগুনে পুড়ে মৃত শিশু-সহ একই পরিবারের ৭]

তার পরেই রবিবার একটি বিশেষ শোভাযাত্রার আয়োজন করেন গুজরাটের দম্পতি। রাজকীয় পোশাকে সেজে নিজেদের যাবতীয় সম্পদ ওই শোভাযাত্রা থেকেই বিলিয়ে দেন। প্রায় চার কিলোমিটার পথ একটি রথে চেপে পাড়ি দেন তাঁরা। সেই ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। তবে এখনও তাঁদের কৃচ্ছ্বসাধন শুরু হয়নি। আগামী ২২ এপ্রিল শপথ নেওয়ার পরে শুরু হবে তাঁদের সন্ন্যাস জীবন।

Advertisement

কীভাবে বাকিটা জীবন কাটাবেন ২০০ কোটির মালিক? জানা গিয়েছে, সংসারের সঙ্গে সমস্ত বন্ধন কাটিয়ে ফেলতে হবে তাঁদের। কোনও সম্পত্তিও রাখতে পারবেন না। সঙ্গে থাকবে কেবল সাদা রঙের দুটি পোশাক। আর থাকবে ভিক্ষার পাত্র এবং সাদা রঙের ঝাঁটা ‘রাজহরন’। জৈন সন্ন্যাসীরা কোথাও বসতে গেলে এই ঝাঁটা দিয়েই সমস্ত পোকামাকড় সরিয়ে দেন। সন্ন্যাস নেওয়ার পর থেকে খালি পায়ে গোটা দেশে ঘুরবেন ভবেশ ও তাঁর স্ত্রী। ভিক্ষার অর্থেই চলবে তাঁদের জীবন।

[আরও পড়ুন: ‘সংবিধান বদলের ষড়যন্ত্রকারীদের চোখ উপড়ে নেওয়া হবে,’ হুমকি লালুর

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ