BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

যোগীর রাজ্যে এই গ্রামে ভোট দেন লাদেন, মোদি, ওবামারা!

Published by: Biswadip Dey |    Posted: October 14, 2020 9:19 pm|    Updated: October 14, 2020 9:19 pm

An Images

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে (Uttar Pradesh) গ্রাম পঞ্চায়েত নির্বাচনের আর বেশি দেরি নেই। তার আগে কাজ চলছে তালিকা (Voter List ) সংশোধনের। ভোটার তালিকা খতিয়ে দেখতে গিয়ে আঁতকে উঠেছেন ব্লক লেভেল অফিসার প্রমীলা দেবী। সিদ্ধার্থনগর জেলার ভাইসহিয়া গ্রামের ওই ভোটার তালিকায় দেখা মিলেছে ওসামা বিন লাদেনের (Laden)! তালিকায় রয়েছেন অভিনেত্রী সোনম কাপুর, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, মুলায়ম সিং যাদব, মায়াবতী, শিবরাজ সিং চৌহানের মতো রাজনীতিবিদরাও। এখানেই শেষ নয়। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও নাকি এই গ্রামের ভোটার। এমন তালিকা দেখে রীতিমতো থ হয়ে গিয়েছেন ওই মহিলা।

এখানেই শেষ নয়। তালিকায় রয়েছে পঙ্খা (পাখা) ও চেকও! সেখানে পঙ্খা আবার চেকের সন্তান। তার চেয়েও বড় চমক হল লাদেনের বাবা হিসেবে নাম রয়েছে নরেন্দ্র মোদির। এই প্রমিলা দেবী জানাচ্ছেন এই ভোটার তালিকাটি শেষবার সংশোধন করা হয়েছিল ২০১৫ সালের পঞ্চায়েত নির্বাচনের আগে। এবার আবার তা সংশোধনের সিদ্ধান্ত হয়। সেই কারণে তা এসে পৌঁছয় তাঁর হাতে। এরপরই তিনি চমকে যান ভোটার তালিকায় চোখ বোলাতে গিয়ে।

[আরও পড়ুন: ছিল পরিত্যক্ত রেলের কামরা, বদলে গেল সুন্দর ক্লাসরুমে, প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা ]

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে তিনি জানাচ্ছেন, ‘‘গত ৫ অক্টোবর সংশোধনের জন্য আমাকে ভোটার তালিকাটি দেওয়া হয় পঞ্চায়ত দপ্তরের তরফে। খতিয়ে দেখতে গিয়ে আমি বহু সন্দেহজনক নাম পেয়েছি। নামগুলির ব্যাপারে খোঁজ নিয়েছি। এই গ্রামে ওই সব নামে কেউই থাকেন না। সম্ভবত ২০১৫ সালের আগেই ওই সন্দেহজনক নামগুলি তালিকায় ঢোকানো হয়। এবার আমি তা সংশোধন করে দেব। ’’

এমনটা অবশ্য প্রথম নয়। এর আগেও ভোটার তালিকায় ভুয়ো নাম পাওয়ার ঘটনা ঘটেছে। সাধারণত রাজনৈতিক চক্রান্তের ফলে এই ধরনের নাম অন্তর্ভুক্ত হয়। নির্বাচন কমিশন ভোটার তালিকা সংশোধনের সময় এই ধরনের নামকে চিহ্নিত করে বাদ দেয়।

[আরও পড়ুন: অ্যালঝাইমার্স আক্রান্ত স্ত্রীর সম্মানে ২৮২টি পাহাড়ে চড়ার চ্যালেঞ্জ নিলেন ৮০ বছরের বৃদ্ধ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement