BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

বাঁদর শিকারের চেষ্টায় এ কী করল চিতাবাঘ? ভাইরাল গায়ে কাঁটা দেওয়া ভিডিও

Published by: Sayani Sen |    Posted: June 5, 2020 6:06 pm|    Updated: June 5, 2020 6:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে, পুরনো চাল ভাতে বাড়ে। সেই আপ্তবাক্যকেই সত্য প্রমাণিত করলেন বনাধিকারি সুশান্ত নন্দ। সম্প্রতি চিতাবাঘের বাঁদর শিকারের চেষ্টার একটি পুরনো ভিডিও আবারও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তিনি। তা নিয়ে নেটদুনিয়ায় রীতিমতো হইচই। রোমহর্ষক ওই ভিডিও দেখে গায়ে কাঁটা দিচ্ছে প্রায় সকলের।

শুক্রবার সকালে সুশান্ত নন্দের পোস্ট করেন ওই ভিডিওটি। তাতেই দেখা গিয়েছে, একটি বাঁদর এবং চিতাবাঘ দু’জনেই গাছের ডালে চড়ে বসে। চিতাবাঘটি বাঁদর শিকারের জন্য উদ্যত। ক্রমাগত গাছের ডাল নাড়িয়ে চলেছে সে। লক্ষ্য একটাই বাঁদরটিকে ডাল থেকে ফেলে শিকার ধরা। অসুবিধা হলেও কোনওক্রমে গাছের ডাল আঁকড়ে দাঁতে দাঁত চিপে বসে রয়েছে বাঁদরটি। কারণ, সে জানে গাছ থেকে পড়লেই সাক্ষাৎ মৃত্যু। শেষ পর্যন্ত চিতাবাঘটিকে মুখ ফিরিয়ে চলে যেতে দেখা যায়। তবে বাঁদরটি শিকারের আশা চিতাবাঘটি ছেড়ে দেয় কি না, তা ওই ভিডিওর মাধ্যমে স্পষ্ট নয়। এর আগে গত মার্চেও সুশান্ত নন্দ আরও একটি ভিডিও পোস্ট করেন। সেই ভিডিওয় চিতাবাঘকে গাছের উপরে উঠে লাফ দিয়ে বাঁদরকে ধরতে দেখা গিয়েছিল।

[আরও পড়ুন: মাঝ সমুদ্রে ওটা কী! দিঘায় ভাসমান আলোকোজ্জ্বল বস্তু ঘিরে ব্যাপক চাঞ্চল্য]

জানা গিয়েছে, দক্ষিণ আফ্রিকার এক জঙ্গলের দৃশ্য এটি। সেদেশের চিত্রগ্রাহক গ্যারি পার্কার ভিডিওটি তোলেন। ‘রেঞ্জার ডায়েরিজ’ নামে পরিবেশ সংক্রান্ত একটি ব্লগে ওই ভিডিওটি পোস্ট করেন তিনি। ২০১৩ সালে ইউটিউবে ওই ভিডিওটি দেখা যায়। ভিডিওয় দেখতে পাওয়া বাঁদরটি ভার্ভেট বাঁদর। অনেকক্ষণ ধরেই চিতাবাঘটি বাঁদরটিকে তাড়া করে। তার ফলে দলছুট হয়ে যায় সে। তারপরই কোনওক্রমে গাছে উঠে প্রাণ বাঁচানোর চেষ্টা করে বাঁদরটি। তবে ভিডিওটি পুরনো হলেও নেটিজেনদের মন কেড়েছে যথেষ্টই। বাঁদরের সঙ্গে চিতাবাঘের লড়াই মন ছুঁয়েছে সকলের। হু হু করে বাড়ছে কমেন্ট এবং শেয়ারের সংখ্যা।

[আরও পড়ুন: বিষধর কিং কোবরার সঙ্গে তুমুল লড়াই বাঁদরের, শিউরে উঠছেন নেটিজেনরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement