BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

গুজরাটের প্রাথমিক স্কুলের ভিতরে পশুরাজ! ভয়ে কাঁটা গ্রামবাসী

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 5, 2020 3:15 pm|    Updated: May 5, 2020 5:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খাবারের খোঁজে গুজরাটের একটি স্কুলে ঢুকে পড়লেন পশুরাজ। তার তর্জন গর্জনেই হুলুস্থুলু গ্রামে। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন রাজ্যের বন দপ্তরের কর্মীরা।  ভিডিওটি দেখেই ভয়ে কাঁটা নেটিজেনরা।

লকডাউনে খাবারের খোঁজে মানুষেরা দেশের এপ্রান্ত থেকে ওপ্রান্ত ছুটে চলেছেন। তবে সেই তালিকা থেকে বাদ পড়েননি পশুরাজও। বনকর্মীরা জানান, ভেড়ার দল দেখে সিংহটি শিকার ধরতে বেরিয়ে আসে। কিন্তু পশুপালক জেগে গিয়ে চিৎকার করায়ও অ্যালার্ম বাজিয় ফেলায় পাশে থাকা স্কুলের বিল্ডিংয়ে পালিয়ে যায় সিংহটি। স্কুলের ভাঙা দেওয়াল গলে সিংহটি স্কুলের ভিতরে গা ঢাকা দেয়। এরপরই রাজ্য বনদপ্তরকে খবর দেওয়া হয়। তারা আসে সিংহটিক ধরতে। জানা যায় ঘটনাটি ঘটেছে গুজরাটের গিরে।

[আরও পড়ুন:শিশুকে অপহরণের চেষ্টা বাঁদরের! ভাইরাল ভিডিও দেখে আঁতকে উঠছেন নেটিজেনরা]

গ্রামবাসীদের কাছ থেকে খবর পেয়ে বন বিভাগের আধিকারিকরা ঘটনাস্থলে উপস্থিত হন। সিংহটির পালানোর সব রাস্তা সিল করে তাঁরা ফাঁদ পাতেন সিংহটিকে ধরতে। যদিও তাতে সাফল্য আসেনি। শেষ পর্যন্ত সিংহটিকে শান্ত করে সেটিকে কবজা করা হয়। পরে সেটিকে বনে ছেড়ে দেওয়া হয়। ভিডিওটি দেখা যাচ্ছে, সিংহটি স্কুলের ভিতরে রয়েছে এবং জোরে জোরে গর্জন করছে। এখনও পর্যন্ত ভিডিওটি ৪ হাজারেরও বেশিবার দেখা হয়েছে। ফেসবুকেও বহু নেটিজেন এটিকে দেখেছেন। তবে কেউ আহত হননি। ওই জেলায় প্রায় ৬০টি সিংহ রয়েছে। তারা প্রায়ই গবাদি পশুর উপরে হামলা চালায়। গবাদি পশুর ক্ষয়ক্ষতি হলে তাদের মালিকদের ক্ষতিপূরণ দেওয়া হয় বন বিভাগের তরফে।

[আরও পড়ুন:লকডাউনে গৃহবন্দি মানুষ, পরিবারের সদস্যদের নিয়ে জলবিহারে মত্ত গজরাজ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement