BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কুকিজ বিক্রির বিজ্ঞাপন এভাবেও! আমেরিকার ছোট্ট মেয়ের বার্তায় তাজ্জব নেটিজেনরা

Published by: Sucheta Sengupta |    Posted: January 18, 2021 10:40 pm|    Updated: January 18, 2021 10:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জিনিসপত্র তৈরি করা যত না পরিশ্রমের, তার চেয়ে ঢের ঝক্কির তা বিক্রি করা। ঠিকমতো বিজ্ঞাপন, প্রচার – এসব করতে না পারলে খদ্দের পাওয়া যে কী কঠিন, তা জানেন কেবল ভুক্তভোগীরাই। কিন্তু আমেরিকার ছোট্ট এক মেয়ে নিজের তৈরি কুকিজ (Cookies) বিক্রি করতে যে পন্থা নিল, তা দেখে তাজ্জব নেটিজেনরা। কাজও হয়েছে ভালই। হু হু করে বিকিয়েছে তার তৈরি কুকিজ।

মার্কিন যুক্তরাষ্ট্রের গার্ল স্কাউটের (Girl Scout) সদস্য অ্যারিজোনার অ্যালি শ্রয়ার। বয়স মেরেকেটে পাঁচ কি ছয়। সবে ফার্স্ট গ্রেডের ছাত্রী সে। কিন্তু এই বয়সেই সে স্কাউটে কুকিজ তৈরির ওয়ার্কশপে যোগ দিয়ে দারুণ সব কুকিজ বানিয়ে ফেলেছে। এরপর তা বিক্রির পালা। বিক্রির অর্থ স্কাউটের সদস্যদের পড়াশোনা এবং অন্যান্য উন্নয়নের কাজে দেওয়ার কথা। আর নিজের তৈরি প্রথম সামগ্রী বিক্রির জন্য কীভাবে অ্যালি বিজ্ঞাপন করল, জানেন?

বাড়ির ডোরবেলের কাছে অ্যালি সাজিয়ে রাখল নানা রঙের কয়েকটি কুকিজ। যাতে তা সহজে চোখে পড়ে সকলের। এখানেই শেষ নয় তার প্রচেষ্টা। এরপর ডোরবেলটি বাজালে ভেসে আসবে অ্যালির কণ্ঠস্বর। সে বলছে, ”আমি অ্যালি। তোমরা কি কেউ কুকিজ কিনতে চাও? মাত্র ৫ ডলারেই পাবে একেকটা কুকিজ। ২, ৩ টি কিংবা ১০, ১২টা, কটা কিনবে? যে ক’টাই কেনো, আমার কাছে সেটাই অনেক। দেখো, তোমাদের পছন্দমতো রংও আছে। যেটা ইচ্ছে করে, বেছে নাও।” ছোট্ট মেয়ের মিষ্টি গলা শুনে কেউ আর মুখ ফিরিয়ে চলে যাচ্ছেন না। সবাই কিছু না কিছু কুকিজ কিনছেন।

মেয়ের এহেন বিজ্ঞাপনের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন অ্যালির মা। তিনি জানিয়েছেন, মেয়ের এই আবেদনে ভালই সাড়া পড়েছে। প্রথম দিনেই ২০০টি কুকিজ বক্সের অর্ডার পেয়েছে সে। আর বাক্সগুলো রঙিন হওয়ায় তা ক্রেতাদের আরও আকর্ষণ করছে। এভাবে বিক্রি হওয়া কুকিজের অর্থ যাবে গার্ল স্কাউটের কল্যাণে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement