১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুখে রুমাল ঢাকা না দিয়ে হাঁচির জের, ট্রাফিক সিগন্যালে যুবককে বেধড়ক মার পথচারীর

Published by: Sayani Sen |    Posted: March 20, 2020 10:03 am|    Updated: March 20, 2020 10:07 am

Maharastra's youth allegedly beaten up for sneezing in public

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কীভাবে করোনার ছোবল থেকে নিজেকে বাঁচানো যায়, সেই ভাবনায় উদ্বিগ্ন আমজনতা। কিছুতেই বুঝতে পারছেন না কেউ। প্রায় সমস্তরকম সাবধানতাই অবলম্বন করছেন প্রায় সকলেই। মুখে কনুই ঢাকা দিয়ে হাঁচি, কাশির পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। কিন্তু সেই পরামর্শ না মানায় মহারাষ্ট্রের কোলাপুরের এক যুবককে বেধড়ক মারধর করলেন পথচারীরা। মুহূর্তেই ভাইরাল ভিডিও।

‘অপরাধ’ বলতে ভিড়ের মাঝে হেঁচেছিলেন যুবক। বাইক চালাতে চালাতে হাঁচার সময় মুখে রুমাল ঢাকা দেননি। হয়তো দেওয়া সম্ভব হয়নি তাঁর। কিন্তু মুখে কিছু ঢাকা না দিয়ে হাঁচার ঘটনা নজর এড়ায়নি এক পথচারীর। করোনা আবহের মাঝে কোনও সতর্কতা ছাড়াই হাঁচার ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওঠেন তিনি। এরপর ট্রাফিক সিগন্যালে বাইক নিয়ে থামেন ওই যুবক। তখনই পথচারী যুবকের কাছে জানতে চান, কেন মুখে কিছু ঢাকা না দিয়ে হাঁচলেন তিনি? তবে তাতে কোনও উপযুক্ত জবাব পাননি ওই পথচারী। পরিবর্তে উত্তপ্ত বাক্য বিনিময় শুরু হয়। কথা কাটাকাটির পর ওই যুবককে বেধড়ক মারধর করেন পথচারী। যদিও এই ঘটনায় পুলিশে অভিযোগ দায়ের হয়নি। তবে ট্রাফিক সিগন্যাল সিসি ক্যামেরায় ধরা পড়ে ওই মুহূর্ত। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে ভিডিওটি। অনেকেই বলছেন, “হাঁচির প্রতিবাদ করে ঠিকই করেছেন ওই পথচারী।” তবে কারও কারও মতে, “সচেতনতা বাড়াতে সাধারণ মানুষকে বোঝাতে হবে। তা বলে প্রকাশ্যে কাউকে মারধর করা মানহানির শামিল।”

[আরও পড়ুন:  নির্ভয়ার ৪ ধর্ষককে ফাঁসিকাঠে ঝোলানোর জন্য কেন পবন জল্লাদকে বেছে নিয়েছিল তিহার জেল?]

ভারতে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তার মধ্যে অধিকাংশ আক্রান্তই মহারাষ্ট্রের বাসিন্দা। একজনের মৃত্যু যেমন হয়েছে তেমনই আবার ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৯ জন। এই পরিস্থিতিতে হাঁচি, কাশি হলেই করোনা আতঙ্কে ভুগছেন প্রায় সকলেই। সংক্রমণ এড়াতে হাঁচি, কাশির সময় মুখে ঢাকা দেওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। তা সত্ত্বেও ওই যুবক সেই পরামর্শে কান না দেওয়ার ফলেই বিরক্ত হন পথচারী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে