১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

টেডি বিয়ারের গলায় মৃত মায়ের কণ্ঠস্বর! ক্রিসমাসের অভূতপূর্ব উপহারে চোখে জল ছেলের

Published by: Biswadip Dey |    Posted: December 30, 2021 7:46 pm|    Updated: December 30, 2021 7:48 pm

Man brought to tears after receiving teddy that plays his late mother’s voice। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিরকালের জন্য অচিন দেশে পাড়ি দেওয়া সদ্যমৃত আপনজন যদি আবার কথা বলে ওঠে? কেমন অনুভূতি হয় তখন? কল্পনার প্রয়োজন নেই। এই মুহূর্তে ভাইরাল হয়ে যাওয়া এক ভিডিও (Viral video) দেখলেই তেমন এক মনমেদুর অভিজ্ঞতার শরিক হবেন আপনি। ভিডিওয় দেখা গিয়েছে উপহার পাওয়া এক টেডির কণ্ঠে প্রয়াত মায়ের কণ্ঠস্বর শুনতে পেয়ে আবেগ ধরে রাখতে পারছেন না এক ব্যক্তি। যা দেখে মনখারাপ নেটিজেনদেরও।

কী দেখা গিয়েছে ভাইরাল হওয়া ওই ভিডিওয়? ক্রিসমাসে মেয়ের থেকে ওই টেডি উপহার পেয়েছিলেন ভদ্রলোক। তাঁর কন্যা জানতেন, বাবার মনে কীভাবে বিঁধে আছে সদ্য মা-কে হারানোর তীব্র শোক। তাই ঠাকুমার কণ্ঠস্বর ভরে রেখেছিলেন টেডির ভিতরে। প্রথমটায় ওই ব্যক্তি বুঝতে পারেননি উপহারটির বিশেষত্ব।

[আরও পড়ুন: চলতি বছরের সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার পাচ্ছেন ব্রাত্য বসু]

কিন্তু সেটির মোড়ক উন্মোচন করার পর একটা পুতুলটির কণ্ঠে নিজের মায়ের কণ্ঠস্বর শুনতে পেয়ে কান্নায় চোখ ভিজে যায় তাঁর। আবেগে ভেঙে পড়েন। মেয়ে ওই মুহূর্ত ক্যামেরাবন্দি করে রেখেছিলেন। সেটাই তিনি শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটি ভাইরাল হয়ে গিয়েছে।

যুগটা প্রযুক্তির। যার সাহায্যে বহু অসাধ্য সাধন করে চলেছে মানুষ। এর মধ্যে অন্যতম এআই। কিছুদিন আগে কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে এর আগে এক ব্যক্তির কথা জানা গিয়েছিল, যিনি মৃতা স্ত্রীর সঙ্গে চ্যাট করেছিলেন। নতুন ভাইরাল ভিডিওটিতে অবশ্য প্রযুক্তির ব্যবহার সেই অর্থে নেই। যা আছে তা সামান্যই। কিন্তু আবেগ রয়েছে পুরোমাত্রায়। আর সেটাই মন জয় করেছে নেটিজেনদের। আপনজনকে হারালে যে ক্ষত তৈরি হয়, তাতে উপশম সহজে হয় না। কিন্তু উৎসবের মরশুমে বাবার মুখে হাসি ফোটাতে মেয়ে যা করল, তেমন প্রয়াস কখনও ব্যর্থ হয় না। মা-হারা মানুষটাও তাই সাময়িক ভাবে হলেও ফিরে পেলেন মাতৃ সান্নিধ্য।

[আরও পড়ুন: রাজনীতি থেকে খেলার মাঠ, এই কারণগুলির জন্যই স্মরণীয় হবে ২০২২]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে