BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

নাক নিয়ে নাকাল! পঞ্চাশ বছর ধরে আটকে থাকা কয়েন ঘটাল মহা বিপত্তি

Published by: Biswadip Dey |    Posted: November 29, 2020 2:17 pm|    Updated: November 29, 2020 2:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমনও হয়? নাকের মধ্যে কয়েন (Coin) ঢুকিয়ে ফেলেছিল এক শিশু। এমন ঘটনা তো আকছার ঘটে। তারপর তা নিয়ে ভোগান্তির শিকার হতে হয় অভিভাবকদেরও। কিন্তু এমন কি হতে পারে, কোনও শিশু ওই কম্মো করে পরে তা বেমালুম ভুলে গেল? আর সেই কয়েনও লক্ষ্মীছানার মতো চুপ করে পড়ে রইল নাকের মধ্যে! ঠিক এমনটাই ঘটেছে রাশিয়ার (Russia) এক ব্যক্তির জীবনে।

ওই ভদ্রলোকের এখন বয়স ৫৯। ছ’বছর বয়সে তিনি নাকের মধ্যে ঢুকিয়ে ফেলেছিলেন একটি আস্ত কয়েন। আর তারপর তা এক্কেবারে ভুলেও যান। কিন্তু এতদিন পরে আবার কী করে তা মনে পড়ল? আসলে শরীরই জানান দিয়েছিল। ক’দিন ধরেই নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছিল তাঁর। তারপর চিকিৎসকদের কাছে যেতেই সামনে এল পুরনো অতীত। জানা গেল, ৫৩ বছর আগের সেই বিস্মৃত কয়েনই সমস্যা তৈরি করছে।

[আরও পড়ুন: চাপ বাড়ল মধ্যবিত্তর, পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালেন্সের নিয়মে বড় বদল]

আর তখনই এক ধাক্কায় পুরনো সেই স্মৃতি জেগে ওঠে। প্রবীণ ব্যক্তিটির মনে পড়ে যায়, ছোট্টবেলায় কয়েনটি নাকের মধ্যে ঢুকিয়ে ফেলার পরও মায়ের বকুনির ভয়ে টুঁ শব্দটিও করেননি তিনি। তারপর নিজেও ভুলে গিয়েছেন সবটাই। সম্প্রতি ডান নাক দিয়ে শ্বাস নিতে অসুবিধা হচ্ছিল তাঁর। হাসপাতালে নাসারন্ধ্রের স্ক্যান করতেই চক্ষু চড়কগাছ হয়ে যায় চিকিৎসকদের। দেখা যায়, আটকে থাকা কয়েনটিকে ঘিরে রীতিমতো তৈরি হয়ে গিয়েছে পাথর!

তবে শেষ ভাল যার, সব ভাল তার। এন্ডোস্কপি করে সেই পাথর ও কয়েনটি বের করে আনতে সক্ষম হয়েছেন চিকিৎসকরা। হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হয়েছে ওই ব্যক্তিকে। এখন আবার স্বাভাবিক ভাবে শ্বাস নিতে পারছেন তিনি। সেই সঙ্গে চলছে স্মৃতিচারণ। ছোটবেলাটার সেই মুহূর্ত যেন তাঁকে নতুন করে মনে করিয়ে দিয়েছে, জীবনের ‘ধন’ কিছুই যায় না ফেলা।

আরও পড়ুন: দুঃসাহস দেখাচ্ছে পাকিস্তান! ভারতের আকাশে আবারও দেখা মিলল পাক ড্রোনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement