২৪ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৭ এপ্রিল ২০২০ 

Advertisement

বাঘের আক্রমণ থেকে বাঁচতে মৃত্যুর অভিনয়, ভাইরাল মহারাষ্ট্রের ভিডিও

Published by: Soumya Mukherjee |    Posted: January 27, 2020 2:37 pm|    Updated: January 27, 2020 5:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গলে ঘুরতে গিয়ে দুই বন্ধুর ভাল্লুকের পাল্লায় পড়ার গল্প ছোটবেলায় প্রায় সবাই শুনেছে। আচমকা সামনে একটি ভাল্লুককে দেখে গাছে উঠে পড়ে ওই দু’জনের একজন। আর নিজের জীবন বাঁচাতে ভাল্লুকের সামনে মৃত্যুর অভিনয় করে অন্যজন।  উপস্থিত বুদ্ধির জোরে সেদিন সে রক্ষা করেছিল নিজের প্রাণ। আজও কোনও কোনও ক্ষেত্রে গল্পের ছলে এই ঘটনার কথা উদাহরণ হিসেবে টানেন অনেকে! সম্প্রতি গল্পে শোনা সেই ঘটনার পুনরাবৃত্তি হতে দেখা গেল মহারাষ্ট্রের ভান্ডারা জেলার টুমসার এলাকায়। তবে এখানে ভাল্লুকের বদলে ছিল বাঘ।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস (IFS)’র এক আধিকারিক পারভিন কাসওয়ান সম্প্রতি ওই ঘটনার একটি ভিডিও পোস্ট করেছেন। ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি চাষের জমিতে এক যুবক উলটে শুয়ে আছেন। আর তাঁর মাথার কাছে চুপ করে বসে আছে জলজ্যান্ত একটি বাঘ। কয়েক সেকেন্ড পর দেখা যায় আশপাশ থেকে তাড়া করে আসছেন অনেক মানুষ। বাঘটিকে লক্ষ্য করে পাথর ছুঁড়ছে। তার দু-একটি গায়ে লাগতেই নড়েচড়ে বসে বাঘটি। তারপর এদিক-ওদিক দেখে সোজা অন্যদিকে দৌড় লাগায়। আর বাঘটি চলে গিয়েছে বুঝতে পেরে আস্তে আস্তে উঠে বসেন ওই যুবক। ভিডিওটি পোস্ট করে পারভিন উল্লেখ করেছেন, একটি বাঘের সঙ্গে মোলাকাত হলে কীভাবে নিজেকে রক্ষা করবেন সেটা দেখে নিন। বাঘটিকে প্রচুর মানুষ ঘিরে ধরেছিলেন। সৌভাগ্যবশত ওই যুবক ও বাঘটি দুজনেই রক্ষা পেয়েছে।

[আরও পড়ুন: ৪ বছরে ৮৭ কেজি ওজন কমিয়ে তাক লাগাল স্থুলকায় কিশোর, ভাইরাল ছবি]

 

পারভিনের পোস্টের নিচে কমেন্ট সেকশনে অন্য একজন টুইটারাট্টি ৩০ সেকেন্ডের পুরো ভিডিওটি পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে, একটি রাস্তার ওপর প্রচুর লোক দাঁড়িয়ে আছে। আচমকা পাশের একটি ঝোপ থেকে বেরিয়ে আসে বাঘটি। তারপর সামনে প্রচুর মানুষ দেখে সোজা রাস্তা পার করে চাষের জমিতে ঢুকে পড়ে। এর জেরে বিপদে পড়ে ওই জায়গায় দাঁড়িয়ে থাকা এক যুবক। বাকিরা সবাই পালাতে সক্ষম হলেও তিনি পারেননি। তবে কোনওভাবে আতঙ্কিত না হয়ে উপস্থিত বুদ্ধির জেরে শেষপর্যন্ত নিজেকে রক্ষা করলেন তিনি। 

Advertisement

Advertisement

Advertisement