BREAKING NEWS

১৫ চৈত্র  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ মার্চ ২০২৩ 

READ IN APP

Advertisement

বয়স কমেছে ৫ বছর! শিগগিরি কিশোর হবেন, ধনকুবেরের আজব দাবি

Published by: Biswadip Dey |    Posted: January 26, 2023 8:01 pm|    Updated: January 26, 2023 8:03 pm

Man spends 2 million US Dollar every year to get the body of 18-year-old। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বুড়ো বলল, তোমার যেমন বুদ্ধি ! আশি বছর বয়স হবে কেন? চল্লিশ বছর হলেই আমরা বয়স ঘুরিয়ে দিই।’ সুকুমার রায়ের ‘হযবরল’-তে উধো নামের এক বৃদ্ধের এমন আশ্চর্য সংলাপ বাঙালির মজ্জায়। কিন্তু সত্য়িই কি বাস্তবে এমনটা করার কথা ভাবতে পারেন কেউ? অন্তত একজনের সন্ধান মিলেছে। তিনি ব্রায়ান জনসন। তথ্যপ্রযুক্তি সংস্থার ডাকসাইটে CEO। বয়স ৪৫। তাঁর লক্ষ্য বয়সটাকে ফের ১৮ বছরে নিয়ে যাওয়া। যে প্রোজেক্টের গালভরা নাম ‘প্রোজেক্ট ব্লুপ্রিন্ট’।

সম্প্রতি ব্রায়ান জনসন দাবি করেছেন, ইতিমধ্যেই তাঁর ‘এপিজেনেটিক এজ’ কমে গিয়েছে ৫.১ বছর! এই এপিজেনেটিক এজ হল এক ধরনের বায়ো মার্কার। যা বয়সজনিত রোগ ও সব ধরনের মৃত্যুহারের সঙ্গে যুক্ত। সহজ ভাবে বললে শরীরের অবস্থাকেই যেন ৫ বছর পিছিয়ে নিয়ে যাওয়া।

[আরও পড়ুন: ভোটের আগে শেষ পূর্ণাঙ্গ বাজেটে কল্পতরু হবেন নির্মলা! বড় ঘোষণা থাকতে পারে আমআদমির জন্য]

৩০ জন চিকিৎসক (Doctors) ও বিশেষজ্ঞের একটি দল গঠন করা হয়েছে। সেই দলই পুরো প্রক্রিয়া সম্পন্ন করছে। জনসনের দাবি, তিনি এই ভাবে শরীরটাকে ১৮ বছরের কিশোরের মতো করে তুলবেন। আর এজন্য তাঁর খরচ পড়বে বছরে ২ মিলিয়ন তথা ২০ লক্ষ ডলার। অর্থাৎ ভারতীয় অঙ্কে প্রায় ১৬ কোটি ৩০ লক্ষ টাকা।

সে খরচ না হয় হল। কিন্তু কৃচ্ছসাধন? সেটা কেমন? ব্রায়ান জনসন জানাচ্ছেন, এজন্য ভয়ানক কড়া রুটিন মেনে চলেন তিনি। রোজ ভোর পাঁচটায় উঠেই দু’ডজন সাপ্লিমেন্ট খান। খান ক্রিয়েটিন ও কোলাজেন পেপটাইডযুক্ত সবুজ জুস। সারাদিনই খান ভেগান ডায়েট। অর্থাৎ পশুর শরীর থেকে উৎপন্ন কোনও ধরনের খাদ্যই গ্রহণ করেন না। আর এইভাবে দৈনিক ১ হাজার ৯৭৭ ক্যালরি গ্রহণ করেন। এক ঘণ্টা ব্যায়াম করেন। নিয়ম করে একই সময়ে ঘুমোতে যান। আর এতেই নাকি ঘটে যাচ্ছে আশ্চর্য। আপাতত মধ্য চল্লিশ থেকে অষ্টাদশের কিশোর হওয়ার স্বপ্নে বিভোর তিনি। তাঁর কাণ্ড দেখে তাক লেগে যাচ্ছে সকলের।

[আরও পড়ুন: প্রচুর লোকসানের জের? ফেসবুকে ট্রাম্পের প্রোফাইল ফেরাল মেটা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে