BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

করোনা কালে সবজি জীবাণুমুক্ত করতে এ কী করছেন ব্যক্তি? ভাইরাল ভিডিও

Published by: Tiyasha Sarkar |    Posted: July 25, 2020 4:12 pm|    Updated: July 25, 2020 4:12 pm

Man Uses Steam From Pressure Cooker To Clean Veggies, Video Goes Viral

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের (Corona Virus) দাপট থেকে বাঁচতে বারবার হাত স্যানিটাইজ (sanitize) করতে বলা হচ্ছে। একই সঙ্গে বাজার থেকে আনা যে কোনও সামগ্রী আগে জীবানুমুক্ত করে তারপর ব্যবহারের পরামর্শ দেওয়া হচ্ছে। কিন্তু বাজার থেকে আনা সামগ্রী স্যানিজাইজ করার জন্য তাতে হাত তো দিতেই হবে। আর সেখান থেকেই বাড়ছে সংক্রমণের সম্ভাবনা। তাই অনেক চিন্তা ভাবনা করে হাত না লাগিয়েই বাজার থেকে আনা সবজি জীবানুমুক্ত করার পদ্ধতি বের করে ফেললেন এক ব্যক্তি। তার কীর্তি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই মুহূর্তে তা ভাইরাল হয়ে গিয়েছে।

কিন্তু ঠিক কীভাবে সবজি জীবানুমুক্ত করছেন তিনি? ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, গ্যাস ওভেনের উপর বসানো রয়েছে একটি প্রেসার কুকার। সেটির ভালবের জায়গায় রয়েছে একটি পাইপ। সেই পাইপের মাধ্যমে বের হওয়া বাষ্প দিয়েই সবজি পরিস্কার করছেন ওই ব্যক্তি। ভিডিওটিতে তিনি জানিয়েছেন সরাসরি গরম জল দিলে সবজি নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। সেই কারণেই এই পন্থা।

[আরও পড়ুন: মানবিকতার দৃষ্টান্ত, পাখির বাসা বাঁচাতে টানা ৩৫ দিন অন্ধকারে তামিলনাড়ুর গোটা গ্রাম]

সবজি জীবানুমুক্ত করার এই ৪২ সেকেন্ডের ভিডিও প্রকাশ্যে আসতে না আসতেই ভাইরাল। নেটিজেনদের মন কেড়েছে এই অভিনব পদ্ধতি। তবে কেউ কেউ আবার বিরোধিতাও করেছেন এই পদ্ধতির। কেউ আবার হেসেই খুন!

 

[আরও পড়ুন: OMG! সাংবাদিকের লাইভ চ্যাটের মধ্যেই হেঁটে চলে গেলেন নগ্ন স্ত্রী! ভিডিও ভাইরাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে