BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত প্রায় ৪৯ হাজার, এখনও পর্যন্ত সুস্থ প্রায় সাড়ে আট লক্ষ

Published by: Subhajit Mandal |    Posted: July 25, 2020 9:59 am|    Updated: July 25, 2020 10:04 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনা পরিস্থিতি এখন আর শুধু উদ্বেগজনক নেই, তা ভয়াবহ আকারে পৌঁছে গিয়েছে। সংক্রমণের গতি লাগামহীন। বাঁধ মানছে না মৃতের সংখ্যাও। শুক্রবারই প্রায় ৫০ হাজার মানুষ নতুন করে COVID-19 আক্রান্ত হয়েছিলেন। শনিবারও সংখ্যাটা খুব একটা কমল না। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হলেন প্রায় ৪৯ হাজার মানুষ।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৮ হাজার ৯১৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ লক্ষ ৩৬ হাজার ৮৬১ জন। এদের মধ্যে ৮ লক্ষ ৪৯ হাজার ৪৬১ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ৪ লক্ষ ৫৬ হাজার ৭১ জন। এই নিয়ে টানা প্রায় দু’সপ্তাহ ধরে প্রতিদিন ৪০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। সংক্রমণের নিরিখে এখনও বিশ্বে তৃতীয় স্থানে থাকলেও প্রতিদিন এই আক্রান্তের সংখ্যা বৃদ্ধি চিন্তা বাড়াচ্ছে বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: আশায় বুক বাঁধছে দেশ, দিল্লির এইমসে শুরু Covaxin’এর ট্রায়াল]

আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৭৫৭ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৩১ হাজার ৩৫৮ জনে। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভারতের মৃত্যুহার এখনও খানিকটা কম। সেটাই আতঙ্কের মধ্যে খানিকটা স্বস্তি দিচ্ছে। এদিকে, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় নতুন করে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী। আপাতত গোটা দেশের নজর সেই বৈঠকের দিকেই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement