BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘রবিবার ছুটি চাই, গীতা পড়ব’, ভাইরাল মধ্যপ্রদেশের ইঞ্জিনিয়ারের দরখাস্ত

Published by: Paramita Paul |    Posted: October 11, 2021 2:28 pm|    Updated: October 11, 2021 3:12 pm

MP engineer seeks leave on Sundays to do Bhagavad Gita Paath | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিনব ছুটির দরখাস্ত! রবিবার ছুটি চেয়ে উচ্চপদস্থ কর্তৃপক্ষকে চিঠি দিলেন মধ্যপ্রদেশের এক সরকারি ইঞ্জিনিয়ার। ছুটি চেয়ে চিঠিতে উল্লেখ করা কারণও অভিনব। আপাতত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই চিঠি। কিন্তু ছুটি চাওয়ার কী এমন কারণ যা এত ভাইরাল হয়েছে?

সম্প্রতি স্বপ্নে নিজের গতজন্ম দেখতে পেয়েছেন বলে দাবি মধ্যপ্রদেশের ওই ইঞ্জিনিয়ারের। সেই অতীত সম্পর্কে আরও গভীরভাবে জানতে প্রতি রবিবার শ্রীমদ্ভগবদগীতা পাঠ করবেন তিনি। সঙ্গে নিজের অহংবোধ ভাঙতে দুয়ারে-দুয়ারে গিয়ে ভিক্ষা করবেন তিনি। তাঁর এহেন ছুটির দরখাস্ত দেখে চক্ষু চড়কগাছ কর্তৃপক্ষের।

[আরও পড়ুন: OMG! মায়ের মৃত্যুতে কাতর প্রেমিক, পাশে থাকতে প্রেমিকের বাবাকেই বিয়ে করলেন তরুণী]

মধ্যপ্রদেশের ওই সাব ইঞ্জিনিয়ারের নাম রাজকুমার যাদব। আগর মালওয়া জেলার মনরেগা প্রকল্পে সাব ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত তিনি। সিইও-কে চিঠি দিয়ে এমনটাই জানিয়েছেন রাজকুমার। লেখেন, “স্বপ্নে দেখেছি মিম-এর প্রধান তথা সাংসদ আসাউদ্দিন ওয়েইসি আমার আগের জন্মের বন্ধু ছিলেন। নাম ছিল নকুল। সেখানে আরএসএস প্রধানও ছিলেন। তিনি ছিলেন শকুনি মামা।” নিজের সেই অতীত সম্পর্কে জানতেই এবার শ্রীমদ্ভগবদগীতা পাঠ করার সিদ্ধান্ত নিয়েছেন রাজকুমার।

রাজকুমার আরও জানিয়েছেন, আধ্যাত্মিক ধ্যানধারণা নিজের মনে জাগ্রত করতে চাই। তাই সপ্তাহে একদিন গীতা পড়ব। আর মনের মধ্যে থাকা অহংবোধ ভাঙতে দুয়ারে দুয়ারে গিয়ে ভিক্ষা করতে চাই। তাই ওইদিন কাজের থেকে ছুটি চেয়েছি। কিন্তু তাঁর সেই ছুটি কি মঞ্জুর হল?

[আরও পড়ুন: মানুষের মতোই সাবান দিয়ে কাপড় কাচছে শিম্পাঞ্জি! ভিডিও দেখে তাজ্জব নেটিজেনরা]

চিঠি পাওয়ার পর ওই সংস্থার কর্তৃপক্ষ দরখাস্তটি ছিঁড়ে ফেলে। এবং রবিবার ওই ইঞ্জিনিয়ারের অফিসে হাজিরা বাধ্যতামূলক করে দেওয়া হয়েছে। বলা হয়েছে, অফিসে এসে কঠোর পরিশ্রম করুন, তাহলেই নিজের অহংবোধ ভেঙে যাবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement