১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রেললাইনে পড়ে যাওয়া শিশুকে বাঁচাতে লাফ প্রৌঢ়ের, মাথার উপর দিয়ে চলে গেল মালগাড়ি! তারপর…

Published by: Biswadip Dey |    Posted: February 12, 2022 4:40 pm|    Updated: February 12, 2022 4:40 pm

MP man dives under moving train to save girl fallen, video goes viral। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাখে হরি মারে কে। বারবার প্রমাণিত হয়েছে, এই প্রবচনের সত্যতা। ফের একবার তা সত্যি হতে দেখা গেল মধ্যপ্রদেশের (Madhya Pradesh) ভোপালে (Bhopal)। মালগাড়ির তলায় পড়ে যাওয়া একটি বাচ্চা মেয়েকে বাঁচাতে তার সঙ্গে ট্রেনের তলায় পড়ে গেলেন এক ব্যক্তি। কিন্তু শেষ পর্যন্ত দেখা গেল, তাঁদের শরীরে আঁচড় পর্যন্ত লাগেনি। ভাইরাল হয়ে গিয়েছে ঘটনাটির ভিডিও (Viral video)।

ঘটনাটি কয়েক দিন আগের। ৫ ফেব্রুয়ারি নিজের কারখানার দিকে যাচ্ছিলেন পেশায় ছুতোর মহম্মদ মেহবুব। তখনও তাঁর ধারণা ছিল না, কত বড় একটি ঘটনার তিনি এখনই সাক্ষী হবেন। দূর থেকে মালগাড়ি আসতে দেখে লাইন থেকে একটু দূরে দাঁড়িয়েছিলেন মেহবুব।
এদিকে একটি ছোট মেয়ে-সহ এক পরিবারও সেই সময় সেখানে ছিল। আচমকাই শিশুটি পড়ে যায় রেললাইনের উপরে। এদিকে গাড়ি তখন একেবারে কাছে! এমন দৃশ্য দেখে ভয় পেয়ে যান মেহবুব। নিজের জীবন তুচ্ছ করেই তিনি সটান লাফ মারেন। কিন্তু সময় তখন খুব অল্প। ওই অল্প সময়ে মেয়েটিকে লাইন থেকে সরিয়ে নিজে সরে যাওয়ার আর সময় ছিল না।

[আরও পড়ুন: CAA কাণ্ডে বিক্ষোভকারীদের থেকে ক্ষতিপূরণ চেয়ে ভর্ৎসিত যোগী সরকার, কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের]

অগত্যা উপস্থিত বুদ্ধি কাজে লাগিয়ে তিনি মেয়েটিকে নিয়ে মাথা বাঁচিয়ে শুয়ে পড়েন লাইনের উপরে। কেননা মালগাড়ি তখন তাঁদের উপরে চলে এসেছে। কিন্তু গাড়িটি চলে যাওয়ার পরে সকলে অবাক হয়ে দেখেন, তাঁরা একেবারে অক্ষত রয়েছেন। কোনও রকম ক্ষতিই হয়নি মেহবুব এবং ওই শিশুকন্যাটির। তাঁরা ঠিক মাঝখানে থাকায় কোনও ক্ষতিই হয়নি তাঁদের।

ভাইরাল হয়ে গিয়েছে ঘটনাটির ভিডিও। বিপদের মুহূর্তে মাথা ঠান্ডা রেখে যেভাবে মেহবুব শিশুটির প্রাণ বাঁচালেন তা দেখে তাঁকে প্রশস্তিতে ভরিয়ে দিচ্ছেন নেটিজেনরা। সেই সঙ্গে তাঁদের মনে পড়ে যাচ্ছে সেই বহুল ব্যবহৃত প্রবাদ- রাখে হরি মারে কে।

[আরও পড়ুন: বাংলাতেও হিজাব নিয়ে ধর্মীয় অশান্তি ছড়ানোর ছক ISI-এর, গোয়েন্দা রিপোর্টে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে