BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলাতেও হিজাব নিয়ে ধর্মীয় অশান্তি ছড়ানোর ছক ISI-এর, গোয়েন্দা রিপোর্টে চাঞ্চল্য

Published by: Kishore Ghosh |    Posted: February 12, 2022 12:42 pm|    Updated: February 12, 2022 1:14 pm

Pakistan's ISI trying to fuel hijab row through Khalistani outfit SFJ | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিজাব বিতর্কে (Hijab Controversy) উত্তপ্ত গোটা ভারত। এই অবস্থার সুযোগ নিয়ে ভারত বিরোধী ষড়যন্ত্র শুরু করেছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই (ISI)। এই বিতর্ককে উসকানি দিয়ে গোটা দেশে সাম্প্রদায়িক আশান্তি ছড়াতে খালিস্তানি জঙ্গি সংগঠনকে কাজে লাগাচ্ছে তারা। গোয়ন্দা সূত্রে জানা গিয়েছে এমনই চাঞ্চল্যকর খবর। এমনকী এই ইস্যুকে কাজে লাগিয়ে ‘উর্দুস্তান’ (Urduistan) আন্দোলনে মদত দেওয়ার কৌশল নেওয়া হয়েছে। বাংলাও ‘উর্দুস্তান’-এর অংশ বলেই জানিয়েছে গোয়েন্দা বিভাগ।

গোয়েন্দা সূত্রে খবর, আইআসআই গোটা ষড়যন্ত্রে কাজে লাগাচ্ছে খালিস্তানি জঙ্গি সংগঠন শিখস ফর জাস্টিসকে (SJF)। জানা গিয়েছে, এসএফজে-কে কাজে লাগিয়ে হিজাব বিতর্ককে মুসলিমদের গণ আন্দোলনে পরিণত করার কৌশল নেওয়া হয়েছে। হিজাব নিয়ে মুসলিম সম্প্রদায়ের মধ্যে গণভোটের ব্যবস্থা করা হচ্ছে। ইতিমধ্যে এই বিষয়ে পুলিশকে, প্রশাসনের সমস্ত বিভাগকে সতর্ক করেছেন গোয়েন্দা আধিকারিকরা। নজর রাখতে বলা হয়েছে খালিস্তানি জঙ্গি সংগঠনের গতিবিধির উপর।

[আরও পড়ুন: CAA কাণ্ডে বিক্ষোভকারীদের থেকে ক্ষতিপূরণ চেয়ে ভর্ৎসিত যোগী সরকার, কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের]

গোয়েন্দারা সতর্ক করে জানিয়েছেন, বেশ কিছু ভারত বিরোধী সংগঠন শিখস ফর জাস্টিসের প্রধান গুরুপতবন্ত সিং পান্নুর (Gurupatwanr Singh Pannu) সঙ্গে সহমত হয়ে হিজাব বিতর্কে মুসলিম সম্প্রদায়ের মধ্যে গণভোটের পক্ষে সায় দিয়েছে। হিজাব বিতর্ককে কাজে লাগিয়ে তারা ‘উর্দুস্তান’ আন্দোলনকে গতি দিতে চাইছে।

হিজাব বিতর্কে আইএসআই ও শিখ ফর জাস্টিসের ষড়যন্ত্রের বিষয়ে শুক্রবার প্রাথমিক রিপোর্ট দিয়েছে গোয়েন্দা বিভাগ। জানা গিয়েছে, হিজাব নিয়ে গণভোটের সূত্রেই গোটা ‘উর্দুস্তানে’ আন্দোলন ছড়িয়ে দিতে চাইছে ভারত বিরোধী জঙ্গি সংগঠনগুলি। উল্লেখ্য, এই ‘উর্দুস্তান’ মানচিত্রে রয়েছে রাজস্থান, দিল্লি, উত্তরপ্রদেশ, বিহার ও পশ্চিমবঙ্গের বড় অংশ।

[আরও পড়ুন: ভূস্বর্গের সন্ত্রাসদমনে বড়সড় সাফল্য, পুলিশের জালে ৩ আল-বদর জেহাদি, উদ্ধার বিপুল আগ্নেয়াস্ত্র]

ইতিমধ্যে আন্দোলনকে গতি দিতে শিখ ফর জাস্টিসের মাথা গুরুপতবন্ত সিং পান্নুর একটি বক্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয়েছে। যেখানে গুরুপতবন্ত সিং ভারতের মুসলিম সম্প্রদায়কে দেশে অশান্তি ছড়াতে উসকানি দিয়েছেন বলে অভিযোগ। সব মিলিয়ে বড়সড় ধর্মীয় অশান্তির ছক করেছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই ও শিখ ফর জাস্টিস। জানিয়েছে গোয়েন্দারা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে