৭ মাঘ  ১৪২৭  বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ট্রেনে কাটা পড়তে পড়তে রক্ষা! প্রৌঢ়ের প্রাণ বাঁচিয়েই সপাটে চড় কনস্টেবলের, ভিডিও ভাইরাল

Published by: Biswadip Dey |    Posted: January 2, 2021 8:04 pm|    Updated: January 2, 2021 8:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোখের সামনে ধেয়ে আসছে মৃত্যু। এমনই অবস্থায় পড়া বিপন্ন এক ব্যক্তিকে হ্যাঁচকা টান মেরে জীবনের দিকে নিয়ে এলেন স্টেশনে দাঁড়িয়ে থাকা পুলিশ কনস্টেবল। বছরের শুরুতে এভাবেই পরিত্রাণ পেলেন বয়স্ক মানুষটি। মুম্বইয়ের (Mumbai) দহিসর স্টেশনের ওই ঘটনার গা শিরশিরে ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়। বারবার দেখা সত্ত্বেও প্রতিবারই যেন বুকের মধ্যে শিহরণ জাগিয়ে তুলছে ভিডিওটি (Viral video)। বিশেষ করে ট্রেন একদম সামনে চলে আসার মুহূর্তটি। 

ঘটনাটি বছরের প্রথম দিনের। গণপত সোলাঙ্কি নামের ৬০ বছরের প্রবীণ মানুষটি ব্যারিকেড পেরিয়ে ওপ্রান্ত থেকে এসে এদিকে প্ল্যাটফর্মের দিকে আসছিলেন। কিন্তু গন্ডগোলটা বাঁধে তাঁর জুতো খুলে যাওয়াতে। রেললাইনের অন্যপাশে দাঁড়িয়ে খুলে যাওয়া জুতো পরে নেন তিনি। এদিকে ততক্ষণে প্ল্যাটফর্মে ঢুকে পড়েছে ট্রেন।

[আরও পড়ুন: গোল নয়, পৃথিবী নাকি চ্যাপ্টা! বিশ্বজুড়ে কেন বাড়ছে এমন উদ্ভট চিন্তার মানুষের সংখ্যা?]

সামনে দাঁড়ানো এক কনস্টেবল তাঁকে সতর্ক করে দিতে থাকেন ট্রেনটির বিষয়ে। কিন্তু তিনি সেই সাবধানবাণীতে কোনও ভ্রুক্ষেপ করেননি। হয়তো তাঁর ধারণা হয়েছিল ট্রেনটি তাঁর সামনে আসার আগেই তিনি উঠে পড়তে পারবেন প্ল্যাটফর্মে। কিন্তু ব্যাপারটা যে অত সহজ নয়, তা ভেবে দেখেননি। তিনি এগিয়ে আসার সঙ্গে ট্রেনও প্রায় কাছাকাছি পৌঁছে যায়। বেগতিক দেখে দ্রুত প্ল্যাটফর্মের ধারে চলে আসেন ওই কনস্টেবল। কোনও মতে ওই প্রৌঢ়কে তুলে নেন প্ল্যাটফর্মে। সময়ের ভগ্নাংশের দেরিতেই ঘটে যেতে পারত অনর্থ। কিন্তু শেষ পর্যন্ত তা ঘটেনি। ওই কনস্টেবলের নাম এসবি নিকাম। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে প্রৌঢ়কে বাঁচানোর পর প্রথমেই তিনি তাঁকে দু’টি চড় কষিয়ে দেন। আসলে যেভাবে নিজের প্রাণের প্রতি অবহেলা করে মৃত্যুর কাছে নিজেকে কার্যত সঁপে দিচ্ছিলেন, তা দেখে আর মেজাজ ঠিক রাখতে পারেননি তিন‌ি।

গত অক্টোবরে মুম্বইয়েরই ঘোটকোপার স্টেশনেও এভাবেই এক মহিলা যাত্রী ট্রেনে উঠতে গিয়ে পড়ে যাচ্ছিলেন ট্রেনের নিচে। সেই সময় এক আরপিএফ কনস্টেবল তাঁকে বাঁচা‌ন। এদিনের ভিডিওটি দেখে সেই ভাইরাল ভিডিওটির কথাও অনেকের মনে পড়ে গিয়েছে।

[আরও পড়ুন: বিয়ের প্রস্তাবে বিপত্তি! পাহাড়চুড়ো থেকে নিচে পড়লেন যুবতী, বাঁচাতে লাফ প্রেমিকেরও, তারপর…]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement