১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুম্বই পুলিশের প্রচারে ‘ঠাগস অব হিন্দোস্তান’, হেসে খুন নেটিজেনরা

Published by: Subhajit Mandal |    Posted: September 30, 2018 6:57 pm|    Updated: September 30, 2018 6:57 pm

Mumbai Police uses Thugs of Hindostan poster in Publicity

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রেন্ডটা তৈরি করেছিল কলকাতা পুলিশ। বিশ্বকাপ চলাকালীন সোশ্যাল মিডিয়ায় পথ সচেতনতা বাড়াতে ব্যবহার করা হয়েছিল ফুটবলারদের ছবি। কখনও মেসির পেনাল্টি মিস তো কখনও রোনাল্ডোর ক্ষীপ্রতা, আবার নেইমারের নাম ব্যবহার নিয়ে বিতর্কও হয়েছিল। এবার সেই ট্রেন্ড ফলো করল মুম্বই পুলিশ। শহরে দুষ্কৃতী-সন্ত্রাসবাদীদের জায়গা নেই, বোঝাতে নতুন পোস্টারে আমির-অমিতাভদের নতুন ছবি ঠাগস অব হিন্দোস্তানের পোস্টার ব্যবহার করল মুম্বই পুলিশ। সদ্য মুক্তি পেয়েছে ছবিটির ট্রেলার। আর সেই ট্রেলারের একটি কথোপাকথন কে কাজে লাগিয়েই তৈরি হয়েছে নতুন পোস্টার। মুম্বই পুলিশের টুইটার হ্যান্ডেলে সেই ছবি পোস্টও করা হয়েছে। ছবির উপরে ছোট্ট বার্তা, “মুম্বই শহরে ঠগেদের জায়গা নেই।” নতুন এই টুইট অবশ্য বেশ পছন্দ হয়েছে নেটিজেনদের। ইতিমধ্যেই রীতিমতো ভাইরাল টুইটটি। নেট দুনিয়াই উঠছে হাসির রোলও।

[‘সুজয়দা-পুঁচকি’র প্রেমকাহিনি দিয়েই সচেতনতার পাঠ কলকাতা ট্রাফিক পুলিশের]

শুধু মুম্বই পুলিশ নয়. নতুন ছবিটিকে ব্যবহার করে প্রচার চালাচ্ছে অসম পুলিশও। মুম্বই পুলিশের মতোই অসম পুলিশের তরফেও প্রকাশ করা হয়েছে একটি পোস্টার। আসাম পুলিশ পোস্টারটি ব্যবহার করেছে অনলাইন প্রতারণার বিরুদ্ধে সচেতনতার জন্য। অসম পুলিশ বলছে, অনলাইনে এদের মতো অনেক ঠগ অপেক্ষা করে আছে। কারও সঙ্গে আপনার ব্যাংকের তথ্য, ওটিপি বা পাসওয়ার্ড শেয়ার করবেন না।

[গাড়ির চাকায় পিষ্ট হয়েও প্রাণে বাঁচল কিশোর, জানেন কীভাবে?]

বছরের সবচেয়ে প্রতীক্ষিত ছবি বোধহয় ‘ঠাগস অফ হিন্দোস্তান’। ছবি নিয়ে সোশাল সাইটের শোরগোল দেখে তো তেমনই মালুম হয়। আর হবে নাই বা কেন? অমিতাভ থেকে আমির, কে নেই এই ছবিতে? ব্রিটিশ রাজ্যে ঠগেদের কাহিনিকে পর্দায় তুলে ধরেছেন পরিচালক বিজয় কৃষ্ণ আচার্য। ঝাঁ চকচকে দৃশ্যায়ণ। ৮ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘ঠাগস অফ হিন্দোস্তান’। ১৭৯৫ সালের পটভূমিকায় তৈরি হয়েছে ছবিটি। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। গান কম্পোজ করেছেন অজয়-অতুল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে