BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অনলাইনে পিৎজা-ড্রাইফ্রুট অর্ডারই কাল হল মহিলার, হারালেন ১১ লক্ষ টাকা

Published by: Kishore Ghosh |    Posted: January 15, 2022 9:29 pm|    Updated: January 16, 2022 2:00 pm

Mumbai Woman Cheated 11 Lakhs when Trying To Recover Money of a online order | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্মার্টফোন থেকে অনলাইনে (Online Shopping) পিৎজা আর ড্রাইফ্রুট অর্ডার করেছিলেন। মূল্য চোকাতে গিয়ে বেশ কয়েক হাজার টাকা হারান। এরপর সেই হারানো অর্থ ফিরে পেতে গিয়ে বড়সড় প্রতারণা চক্রের পাল্লায় পড়ে গেলেন মুম্বইয়ের (Mumbai) এক মহিলা। খোয়ালেন ১১ লক্ষ টাকারও বেশি।

বাণিজ্যনগরের অন্ধেরির বাসিন্দা ওই মহিলা মুম্বই পুলিশের (Mumbai Police) সাইবার অপরাধ বিভাগে (Cyber Crime Branch) অভিযোগ জানানোর পরেই প্রতারণার ঘটনাটি প্রকাশ্যে আসে। মহিলার অভিযোগের ভিত্তিতে তথ্য ও প্রযুক্তি আইনে এফআইআর (FIR) দায়ের করেছে পুলিশ।

[আরও পড়ুন: অনলাইন প্রতারণায় পাক যোগ, মধ্যপ্রদেশে ধৃত ৬]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই মহিলা গত বছর জুলাই মাসে একদিন অনলাইনে পিৎজা অর্ডার করেন। অর্ডার সম্পূর্ণ হওয়ার আগেই কোনওভাবে মহিলার অ্যাকাউন্ট থেকে ৯ হাজার ৯৯৯ টাকা কেটে নেওয়া হয়। একই ভাবে গত বছর ২৯ অক্টোবরে অনলাইনে ড্রাইফ্রুট অর্ডার করার সময় খোয়া যায় তাঁর ১ হাজার ৪৯৬ টাকা। সেই টাকা ফেরত পেতে গুগল সার্চ করে একটি নম্বরে ফোন করে বসেন মহিলা।

সেই নম্বরটিই ছিল এক প্রতারকের। প্রতারক মহিলাকে একটি অ্যাপ ডাউনলোড করতে বলে তাঁর ফোনে। বিভ্রান্ত মহিলা সেই নির্দেশ পালন করেন। এরপর ওই অ্যাপের মাধ্যমেই মহিলার ব্যক্তিগত তথ্য হাতায় প্রতারক। মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নেয় ১১ লক্ষ ৭৮ হাজার টাকা। একদিনে অবশ্য গোটা টাকাটা সরায়নি প্রতারক। মহিলা জানান, গত ১৪ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের মধ্যে তাঁর অ্যাকাউন্ট থেকে ওই টাকা ডেবিট হয়।

[আরও পড়ুন: অনলাইন শপিং করেন? প্রতারণার ফাঁদে পা দেবেন না! মাথায় রাখুন এই ৫ বিষয়]

অ্যাকাউন্ট থেকে যে তাঁর যাবতীয় গচ্ছিত টাকা গায়েব হয়ে গিয়েছে তা অবশ্য পরে বুঝতে পারেন মহিলা। এরপরই মুম্বই পুলিশের সাইবার অপরাধ বিভাগে অভিযোগ জানান তিনি। পুলিশ জানিয়েছে, প্রত্যেকবার মহিলাকে বোকা বানিয়েছে প্রতারক। আমরা তদন্ত শুরু করেছি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে