BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

রোজ ৯ ঘণ্টা ঘুমোলেই মিলবে এক লক্ষ টাকা! অভিনব অফার ভারতীয় সংস্থার

Published by: Sulaya Singha |    Posted: November 29, 2019 5:21 pm|    Updated: November 29, 2019 5:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্মক্ষেত্রে ঠান্ডা ঘরে ঘণ্টার পর ঘণ্টা কাজ করতে গিয়ে অনেক সময়ই ঝিমুনি ধরে। দু’চোখের পাতা যেন খুলে রাখাই দায় হয়ে পড়ে। অনেকে আবার শারীরিক অসুস্থতার জন্যও কাজের জায়গায় বসেই ঘুমিয়ে পড়েন। তার জন্য অফিসের সহকর্মীদের সামনে বেশ অপ্রস্তুত অবস্থায় পড়তে হয়। আর কর্মক্ষেত্রে এমন আচরণ বসের কানে গেলে তো রক্ষে নেই। চাকরিও খোয়াতে হতে পারে। বর্তমানে এমন সমস্যা শুধু আপনার একার নয়, অনেকেরই। আচ্ছা, এমন কোনও চাকরি যদি পাওয়া যেত যেখানে ঘুমের পরিবর্তেই মিলত বেতন! কেমন হত? না, এ আর অলীপ কল্পনা নয়। সত্যি সত্যিই এবার অফিসে ঘুমনোর কাজ করে মিলবে মোটা অঙ্কের বেতন।

না, গল্পকথা নয়। সত্যিই ভারতীয় একটি সংস্থা ইন্টার্নদের এমন ‘স্বপ্নের’ প্রস্তাব দিচ্ছে। ম্যাট্রেস প্রস্তুতকারক সংস্থা Wakefit.co ‘স্লিপ ইনটার্নশিপ’-এর লোভনীয় অফার দিচ্ছে যুবপ্রজন্মকে। জানানো হয়েছে, যাঁরা একশো দিনের জন্য প্রতিদিন ৯ ঘণ্টা করে ঘুমতে পারবেন, তাঁরা একমাত্র ইন্টার্নশিপের জন্য আবেদন জানাতে পারবেন। এই কাজের স্টাইপেন্ড হিসেবে প্রত্যেকে পাবেন এক লক্ষ টাকা! কিন্তু যদি ভাবেন এই ইন্টার্নশিপের অফার পাওয়া বেশ সহজ, তাহলে ভুল করবেন। ইন্টারভিউতে কোম্পানিকে জানাতে হবে আপনি ঘুমতে ঠিক কতটা ভালবাসেন। তাদের বোঝাতে হবে, অফিসে এসে ঘুমতে আপনি ঠিক কতটা আগ্রহী।

[আরও পড়ুন: মনের আনন্দে নাচছে ভাল্লুক! ভাইরাল ভিডিও দেখে উচ্ছ্বসিত নেটদুনিয়া]

Wakefit.co সংস্থার সহ-কর্ণধার তথা ডিরেক্টর চৈতন্য রামালিঙ্গেগৌড়া জানান, দেশের সেরা নিদ্রাবিলাসী ব্যক্তিদেরই নিজেদের কোম্পানিতে জায়গা দিতে আগ্রহী তাঁরা। যাঁরা ঘুমের জন্য যে কোনও সীমা ছাড়াতে সদা প্রস্তুত। কিন্তু কাজের জায়গার নিদ্রাপ্রেমী লোককে কেন খুঁজছে কোম্পানি? আসলে কোম্পানির তৈরি ম্যাট্রেসে কীভাবে একজন ঘুমচ্ছে, তা খতিয়ে দেখা হবে। সেই কাজটিই করবেন ইন্টার্নরা। এছাড়াও ইন্টার্নশিপ চলাকালীন ঘুম নিয়ে কাউন্সেলিংও করানো হবে তাঁদের।

একশোদিন রোজ ন’ঘণ্টা করে ঘুমনোর পরীক্ষায় পাশ করলে তবেই ইন্টার্নদের এক লক্ষ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। এমন লোভনীয় অফার দেওয়ার পাশাপাশি কর্মক্ষেত্রে স্বল্প ঘুমের অধিকারের জন্যও প্রচার চালাচ্ছে এই কোম্পানি। তাদের প্রচার সফল হলে, কে বলতে পারে আপনিও হয়তো নিজের অফিসে খানিকটা ঘুমের স্বাদ পেতে পারেন।

[আরও পড়ুন: ‘ট্রাফিক’ মানছে না গরুর পাল, শাস্তি হিসেবে মালিকদের থেকে জরিমানা আদায় পুরসভার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement