BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘ট্রাফিক’ মানছে না গরুর পাল, শাস্তি হিসেবে মালিকদের থেকে জরিমানা আদায় পুরসভার

Published by: Sucheta Sengupta |    Posted: November 28, 2019 6:06 pm|    Updated: November 28, 2019 6:07 pm

Cows are gathering on the busy streets,which becomes big problem in Katwa

ধীমান রায়, কাটোয়া: ট্রাফিক আইন ভাঙছে গরুর পাল। আর নিয়মভঙ্গের শাস্তি জুটতে চলেছে মালিকদের কপালে। পূর্ব বর্ধমানের কাটোয়া পুরসভা এলাকায় বস্তুত দিনের পর দিন রাস্তায় গরুর নিত্যদিনের উপদ্রবে অতিষ্ট হয়েই এই পদক্ষেপ নিতে চলেছে পুরসভা। সকাল হলেই রাস্তার দখল নিচ্ছে গরুর পাল। রাস্তায় চলাফেরা করতে গিয়ে সাধারণ মানুষ সমস্যায় পড়ছেন। যানজট তৈরি হচ্ছে। দুর্ঘটনাও ঘটছে। দিনে দিনে রাস্তায় গরুর এই উপদ্রব মাথাব্যথার কারণ হয়ে উঠেছে। তা রুখতে মালিকদের কাছে জরিমানা আদায়ের পরিকল্পনা নিয়েছে পুরসভা। 

কাটোয়া পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন, ”রাস্তায় গরুগুলি অবাধে চড়ে বেড়াচ্ছে। ফলে প্রচুর সমস্যা হচ্ছে সাধারণ মানুষের। দুর্ঘটনা ঘটছে। এজন্য প্রথমে ওই গরুর মালিকদের সতর্ক করা হবে। তাতে কাজ না হলে গরুগুলি ধরে খোঁয়ারে পাঠানোর ব্যবস্থা করা হবে। প্রয়োজনে আমরা গরুর মালিকদের জরিমানাও করব।” স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কাটোয়া শহরের স্টেশন বাজার, চৌরাস্তা, কাছারি রোড, সুবোধ স্মৃতি রোড, রেলগেট-সহ নানা এলাকায় সকাল হলেই বেশ কিছু গরু রাস্তার দখল নেয়। তারা রাস্তায় ঘুরে ঘুরে ফেলে দেওয়া শাকসবজি খায়। কখনও দোকানে দোকানে গিয়েও হানা দেয়।

[ আরও পড়ুন: ভোটের দিন লাথি খেয়েছিলেন, করিমপুরের সেই বুথে মাত্র দুটি ভোট পেলেন জয়প্রকাশ

স্থানীয়রা জানিয়েছেন, গরুগুলির ভয়ে মহিলা ও শিশুরা তটস্থ থাকে। রাস্তা দিয়ে চলাফেরার সময় কখনও কখনও তারা পথচারীদের দিকে তেড়ে যায় আসে বলেও অভিযোগ। স্থানীয় বাসিন্দারা আরও অভিযোগ করেছেন, কাটোয়ার অনেক গোপালক তাঁদের গরুগুলি সারাদিন ছেড়ে রাখেন। কাটোয়া রেলস্টেশনেও বেশ কয়েকটি গরু রোজ চড়ে বেড়ায়। তাদের এই অবাধ গতিবিধির জেরে রেলযাত্রীরা সমস্যায় পড়েন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে বাইক নিয়ে এক ব্যক্তি যাওয়ার সময় একটি গরু বাইকে ধাক্কা দেয়। বাইক আরোহী পড়ে গিয়ে গুরুতর জখম হন। তাকে কাটোয়া মহকুমা হাসপাতালে ভরতি করা হয়েছে। এর কয়েকদিন আগেও গরুর গুঁতো খেয়ে এক পথচারী গুরুতর জখম হয়েছিলেন। এই ধরনের সমস্যার কারণে পুলিশ কয়েকজন সিভিক ভলেন্টিয়ারকে রাস্তায় মোতায়েন করে রাখে, গরুদের সামলানোর জন্য। তাতেও অবস্থা পরিবর্তন না হওয়ার কারণে পুরসভা এবার পদক্ষেপ গ্রহণ করেছে।

[ আরও পড়ুন: বাঘরোল হত্যার পর সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট, গ্রেপ্তার ২ যুবক]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে