১৪ জ্যৈষ্ঠ  ১৪২৭  বৃহস্পতিবার ২৮ মে ২০২০ 

Advertisement

নেটদুনিয়ায় ভাইরাল ‘ভ্যাকুয়াম চ্যালেঞ্জ’, ভয়ংকর খেলায় মেতেছে নেটিজেনরা

Published by: Tiyasha Sarkar |    Posted: June 3, 2019 5:31 pm|    Updated: June 3, 2019 5:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিভিন্ন সময় বিভিন্ন রকম চ্যালেঞ্জে মেতে ওঠে নেটিজেনরা। কখনও মোমো গেম, কখনও আবার ব্লু হোয়েল। যা খেলতে গিয়ে ভয়ংকর অভিজ্ঞতার সম্মুখীনও হন অনেকেই। কিন্তু তাতেও নেশা কাটে না। সেই তালিকায় এবার নতুন সংযোজন ‘ভ্যাকুয়াম চ্যালেঞ্জ’ বা ‘বিন ব্যাগ চ্যালেঞ্জ’।  যা ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়।

[আরও পড়ুন: OMG! অনলাইনেই মিলছে বাঘ-সিংহ ছানা]

কিন্তু কী এই খেলা?  দেখা যাচ্ছে, একটি প্লাস্টিকের বড় ব্যাগ, তার মধ্যে ঢুকে পড়ছেন একজন মানুষ। কিন্তু তাঁর মুখটা থাকছে ব্যাগের বাইরে। তবে এই খেলায় ২ জনের প্রয়োজন। দ্বিতীয়জনের প্রথম কাজ হল, প্রথমজন ব্যাগে ঢুকে পড়ার পর একটি ভ্যাকুয়াম ক্লিনারের মুখ ওই ব্যাগে ঢুকিয়ে দেওয়া।  এরপর সেই চালু করে দেবে ভ্যাকুয়াম ক্লিনারটি। স্বাভাবিকভাবেই  এতে বায়ুশূন্য হয়ে যাবে প্লাস্টিকটি। ফলে যে ভিতরে থাকেন, তাঁর গায়ের সঙ্গে জড়িয়ে যাবে ব্যাগটি। অনেকক্ষেত্রেই দেখা গিয়েছে যে, ব্যাগটি এমনভাবে আষ্টেপৃষ্টে জড়িয়ে গেছে যে, উঠে দাঁড়াতেও পারছেন না ব্যাগের ভিতরে থাকা মানুষ। তবে মুখ বাইরে থাকায় কোনও অঘটন এখনও পর্যন্ত ঘটেনি। কেউ যদি একা এই খেলা খেলার চেষ্টা করেন, সেক্ষেত্রে ঘটতে পারে বড়সড় দুর্ঘটনা। ঠিক যেমনটা হয়েছিল মারণ গেম ব্লু হোয়েল না মোমো ছড়িয়ে পড়ার পর।

[আরও পড়ুন: এই ছবিতে লুকিয়ে ৪০টি জনপ্রিয় বিজ্ঞাপন, দেখুন তো চ্যালেঞ্জ নিয়ে খুঁজে পান কিনা!]

বর্তমান প্রজন্মের একটা বড়ো অংশ নিজেদের আনন্দ খুঁজে নিতে বিভিন্ন চ্যালেঞ্জের মুখোমুখি হন। ইন্টারনেটের মাধ্যমে তা দ্রুত ছড়িয়ে পড়ে। তেমনভাবেই ছড়িয়ে পড়ছে এটিও। তবে সাবধান, খেলার আগে জেনে নিন পুরো নিয়ম। কোনওভাবেই একা এই ভয়ংকর খেলায় মাতবেন না। এর আগেই নেটদুনিয়ায় ভাইরাল হয়েছিল ‘কিকি চ্যালেঞ্জ।’ সেখানে চলন্ত গাড়ি থেকে নেমে নাচতে দেখা গেছে নেটিজেনদের। আবার চলন্ত গাড়িতেই ফিরে যেতেন তাঁরা। আর এটাই ছিল চ্যালেঞ্চ। যা আতঙ্ক ছড়িয়েছিল। দুর্ঘটনার আশঙ্কাও করেছিলেন অনেকেই। সময়ের সঙ্গে সঙ্গে হারিয়েছে সেই ট্রেন্ড। এবার নজরে ভ্যাকুয়াম চ্যালেঞ্জ।   

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement