২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গাছের সঙ্গে বিয়ে! ধুমধাম করে প্রথম বিবাহবার্ষিকী সেলিব্রেট করলেন দুই সন্তানের মা

Published by: Suparna Majumder |    Posted: September 15, 2020 6:41 pm|    Updated: September 15, 2020 6:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়িতে দুই সন্তান। তাঁদের সঙ্গে আবার রয়েছেন প্রেমিক। সবাইকে ছেড়ে সেজেগুজে ‘বৃক্ষ স্বামী’র সঙ্গে প্রথম বিবাহবার্ষিকী পালন করলেন ব্রিটেন নিবাসী মহিলা! না, ভুল কিছু পড়েননি। একটি গাছকেই স্বামীর মর্যাদা দিয়েছেন এই মহিলা। সহধর্মিনী হওয়ার সব দায়িত্বও পালন করেন। আর সম্প্রতি তাঁর বিবাহবার্ষিকীর ছবিই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ভাইরাল হয়েছে মহিলার এক বছর পুরনো বিয়ের ভিডিওটিও। ব্যাপারটা কী?

[আরও পড়ুন: করোনায় বিয়ে বাড়ি ভরাতে অভিনব উদ্যোগ, অতিথিদের কাট আউট বানিয়ে তাক লাগালেন দম্পতি]

ব্রিটেনের (UK) বাসিন্দা কেট কুনিংহ্যাম (Kate Cunningham)। গত বছরের সেপ্টেম্বরে স্থানীয় এল্ডার গাছকে বিয়ে করেন তিনি। জাঁকজমক করেই হয়েছিল সেই বিয়ে। ফ্লোরাল পোশাকে সেজে হাতে ফুল নিয়ে গাছকে বিয়ে করেন কেট। যাজকের কথা মতো সুখে-দুঃখে ‘বৃক্ষ স্বামী’র পাশে থাকার অঙ্গীকার করেন। বিয়ের পর এল্ডার ফুলের শ্যাম্পেন দিয়ে হয়েছিল সেলিব্রেশন। সম্প্রতি বিয়ের এক বছর পূর্ণ হয়েছে। প্রথম বিবাহবার্ষিকী ‘বৃক্ষ স্বামী’র সঙ্গে উদযাপন করেন কেট। উপস্থিত ছিলেন তাঁর কিছু বন্ধু। কিন্তু সন্তানদের কেন বাড়িতে রেখে এলেন? কেট জানান, ‘বৃক্ষ স্বামী’র সঙ্গে এই উদযাপন ১৫ বছরের বড় ছেলের পক্ষে অস্বস্তিকর। তাই সন্তানদের বাড়িতেই রেখে এসেছেন তিনি। তাদের দেখভালের জন্যই রয়েছেন প্রেমিক।

প্রেমিক থাকতেও গাছকে বিয়ে করলেন কেন কেট? ৩৮ বছরের মহিলা জানান, রিমরোজ উপত্যকার (Rimrose Valley) এই পার্কটির গাছগুলি রাস্তা তৈরির জন্য কেটে ফেলা হচ্ছে। তাঁর প্রতিবাদেই গাছকে বিয়ে করার কথা ভেবেছিলেন তিনি। এর মাধ্যমে পরিবেশ সচেতনতা গড়ে তুলতে চান তিনি। এক বছর আগে যখন গাছকে বিয়ে করার কথা ভেবেছিলেন। এই এলাকার অনেক গাছই দেখেছিলেন কেট। কিন্তু এল্ডার গাছটির সামনে আসতেই নাকি তিনি মুগ্ধ হয়ে যান। এক পলকে এটিকেই পাত্র হিসেবে নির্বাচন করে ফেলেন। স্ত্রীর কর্তব্য পালন করেন কেট। গাছের নাম অনুযায়ী নিজের নামও পালটে ফেলেছেন। এখন কেট এল্ডার হিসেব নিজের পরিচয় দেন। সপ্তাহে অন্তত চার-পাঁচবার এসে গাছের সঙ্গে একান্তে সময় কাটিয়ে যান কেট।       

[আরও পড়ুন: সিগারেটের বাট দিয়ে বালিশ-চাবির রিং বানিয়ে তাক লাগালেন ভারতীয় যুবক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement