BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

আর পাঁচজন যাত্রীর মতোই দিল্লি মেট্রোতে সফর বাঁদরের, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও

Published by: Abhisek Rakshit |    Posted: June 20, 2021 7:59 pm|    Updated: June 20, 2021 8:00 pm

On Camera, Monkey Travels With Delhi Metro Commuters:

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Pandemic) দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হওয়ার পরই ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে রাজধানী দিল্লির জনজীবন। কোভিডবিধি মেনে শুরুও হয়েছে দিল্লি মেট্রোর (Delhi Metro) পরিষেবাও। তবে শুধু সাধারণ যাত্রীরাই নয়, এবার দিল্লি মেট্রোয় দেখা মিলল এক অযাচিত যাত্রীরও। না তিনি কোনও মানুষ নন, ‘তিনি’ আসলে একটি বাঁদর। যে কার্যত বিনা বাধায় দিল্লি মেট্রোতে সফর করল। তাও একেবারে বাধ্য যাত্রীর মতো। এমনকী মেট্রোয় কিছুটা ভিড় থাকলেও কোনও যাত্রীকেই আক্রমণ করেনি বাঁদরটি। সম্প্রতি তার সেই মেট্রো সফরের ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। যা দেখে খুশি হয়েছেন নেটিজেনরাও।

করোনার দ্বিতীয় ঢেউয়ে গোটা ভারতের পরিস্থিতি উদ্বেগজনক হয়ে পড়েছিল। রাজধানী দিল্লির অবস্থাও খুবই খারাপ হতে থাকে। এই পরিস্থিতিতে রাজ্যে লকডাউন জারি করে অরবিন্দ কেজরিওয়াল সরকার। বন্ধ করে দেওয়া হয় মেট্রো পরিষেবাও। কিন্তু গত কয়েকসপ্তাহে সংক্রমণের গ্রাফ অনেকটাই নিম্নমুখী। এরপরই রাজধানীতে মল, দোকান খোলার অনুমতি দেওয়া হয় কেজরি সরকারের পক্ষ থেকে। শুরু হয় মেট্রো পরিষেবাও। কিন্তু তারপরই ভাইরাল হল মেট্রোর কামরায় বাঁদরের ঘোরাফেরার ভিডিওটি।

[আরও পড়ুন: OMG! এক আমবাগান রক্ষা করতে পাহারায় ৪ জন রক্ষী ও ৬টি কুকুর! কিন্তু কেন?]

ভিডিওটিতে দেখা যাচ্ছে, বাঁদরটি হেলতে দুলতে মেট্রো কামরায় হেঁটে বেড়াচ্ছে। কখনও এক যাত্রীর আসনের পাশে গিয়ে বসছে। আবার কখনও জানালা দিয়ে বাইরের দিকে তাকিয়ে রয়েছে। ওই সময় আবার আরেক যাত্রীর মুখে, দিল্লি মেট্রোর ব্লু লাইনে যমুনা ব্যাঙ্ক স্টেশনের নামও শোনা যায়। এক যাত্রীকে আবার বলতে শোনা যায়, ওকেও মাস্ক পরিয়ে দাও। পরবর্তীতে যাত্রীদেরই একজন বিষয়টি টুইট করে দিল্লি মেট্রো কর্তৃপক্ষের দৃষ্টিগোচর করেন। এরপরই ডিএমআরসি-র তরফে এই টুইটের উত্তরে মেট্রোর ওই কোচ সম্পর্কে বিস্তারিত তথ্য দিতে বলে। পরে ডিএমআরসি জানায়, শনিবার বিকেল ৪টে ৪৫ নাগাদ বাঁদরটি যমুনা ব্যাংক স্টেশন থেকে ইন্দ্রপ্রস্থ স্টেশনগামী মেট্রোয় উঠে বসেছিল। কিন্তু তারপর নিজে থেকেই সেটি নেমে যায়। পরবর্তীতে আর মেট্রো চত্বরে বাঁদরটিকে দেখা যায়নি। যদিও বাঁদরটি কোনও যাত্রীরই ক্ষতি করেনি। অনেকেই আবার বাঁদরের এই মেট্রো যাত্রা নিয়ে মজাদার মন্তব্যও করেন।

 

[আরও পড়ুন: প্রেমের বন্ধন! একে অপরকে দীর্ঘসময় হাতকড়ায় বেঁধে রেকর্ড যুগলের, তারপর?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement