BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনা সংক্রমণের ভয়! দূরত্ব বজায় দেখে মদ কিনছেন কেরলের বাসিন্দারা

Published by: Soumya Mukherjee |    Posted: March 20, 2020 5:36 pm|    Updated: March 20, 2020 5:38 pm

Coronavirus: People maintain distance while standing in queue to buy liquor

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে জমায়েত করতে নিষেধ করেছে সরকার। তাই রাজনৈতিক দলের কর্মসূচি থেকে ধর্মীয় অনুষ্ঠান সবকিছু বাতিল হয়েছে। রাস্তাঘাটেও কমে গিয়েছে লোক চলাচল। প্রতিদিনই ভারতের বিভিন্ন রাজ্য থেকে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে বলে খবর পাওয়া যাচ্ছে। ইতিমধ্যেই বেশ কয়েকটি রাজ্যের সরকারি দপ্তরগুলি বন্ধ রাখা হয়েছে। কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের অনেকেই ঘর থেকে কাজ করছেন। সাধারণ মানুষ বাড়ি থেকে কাজে বেরতে বাধ্য হলেও যথেষ্ট সাবধানতা বজায় রাখছেন। এমনকী মদের দোকানে গিয়ে নিরাপদ দূরত্ব বজায় রাখছেন ক্রেতারাও। সম্প্রতি কেরলের ভাইরাল হওয়া একটি ভিডিওতে সেই ছবিই চোখে পড়েছে। যা দেখে বিস্মিত নেটিজেনরা। বলছেন, এরা জাতে মাতাল হলেও তালে ঠিক।

ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি মদের দোকানের সামনে কয়েকটি মানুষ লাইন দিয়ে দাঁড়িয়ে আছেন। আর প্রত্যেকেই একটি দূরত্ব বজায় রেখে চলেছেন। এক থেকে দেড়ফুট দূরত্বে চুন দিয়ে দাগ কাটা রয়েছে। প্রত্যেকটি ক্রেতাই সেই দাগ অনুযায়ী লাইন দিয়ে দাঁড়িয়ে রয়েছেন। একটু এদিক-ওদিক হলেই মদের দোকানের নিরাপত্তারক্ষী মুখে মাস্ক পড়ে লাইন সোজা করছেন।

[আরও পড়ুন: নারী থেকে পুরুষ! প্রকৃতির আজব খেলায় বদলে গেল কিশোরীর জীবন ]

 

ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়ার পরেই প্রচুর মানুষ সেটি দেখেছেন। আর তার মধ্যে কেউ কেউ ভূয়সী প্রশংসা করেছেন মদের দোকানদার ও লাইনে দাঁড়িয়ে থাকা ক্রেতাদের। আবার অনেকে ব্যঙ্গ করে বলছেন, ওই লোকগুলি মদ খেয়ে মরতে রাজি। কিন্তু, করোনা ভাইরাসের বলি হতে চান না। তাই মদের দোকানে গিয়ে নিরাপদ দূরত্ব বজায় রাখছেন।

[আরও পড়ুন: মুখে রুমাল ঢাকা না দিয়ে হাঁচির জের, ট্রাফিক সিগন্যালে যুবককে বেধড়ক মার পথচারীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে