BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ব্রিজ থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী প্রভু, চোখের কোণে জল নিয়ে দিনের পর দিন ঠায় দাঁড়িয়ে পোষ্য

Published by: Sulaya Singha |    Posted: June 9, 2020 6:45 pm|    Updated: June 9, 2020 6:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুকুর যে কতখানি প্রভুভক্ত হয়, তার হাজারো উদাহরণ আছে। জাপানি সারমেয় হাচিকোর কথাই ধরুন না। প্রভুর মৃত্যুর পরও তাঁর ফেরার আশায় দীর্ঘ ন’বছর অপেক্ষা করে বসেছিল সে। খানিকটা তেমনই ঘটনা এবার ঘটল চিনের ইউহানে।

ব্রিজ থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হয়েছেন প্রভু। ঘটনাস্থলে দাঁড়িয়ে সে দৃশ্যের সাক্ষী থেকেছে পোষ্য। তারপর আর সেই জায়গা থেকে সরতে পারেনি সে। প্রভু ফিরবে, এই বিশ্বাস নিয়ে দিনের পর দিন ব্রিজেই ঠায় বসে থাকে সারমেয়টি। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে এই ঘটনার ছবি ও ভিডিও। সারমেয়র চোখের জল দেখে মন খারাপ নেটিজেনদেরও। তাঁর প্রভুভক্তিকে কুর্নিশ জানাচ্ছে নেটদুনিয়া।

[আরও পড়ুন: অবসাদ কাটাতে কোয়ারেন্টাইন সেন্টারে উদ্দাম নাচ ব্যক্তির, হাসির রোল নেটদুনিয়ায়]

সম্প্রতি শুধু করোনা সংক্রান্ত খবরেই শিরোনামে উঠে আসছে ইউহান। তবে এবার খবরে সে শহরের এই সারমেয়টি। জানা গিয়েছে, জু নামের এক স্থানীয় বাসিন্দা ইয়াংজে সেতুতে বেশ কয়েকদিন বসে থাকতে দেখেন ওই সারমেয়কে। তবে তার ঠায় বসে থাকার কারণ বুঝতে পারেননি। প্রায় এক সপ্তাহ তাকে একই জায়গায় দেখে মায়া হয় তাঁর। তাঁকে খাওয়ানোরও চেষ্টা করেন। কিন্তু লাভ হয়নি। প্রভু বিয়োগের শোক তার চোখে-মুখে স্পষ্ট। এমনকী সেই অবস্থায় জুয়ের থেকে জল পর্যন্ত পান করেনি সে। কেউ যাতে তাকে বিরক্ত না করে, তার জন্য ব্রিজের মধ্যেই বারবার জায়গা বদল করেছে। গোটা পরিস্থিতি ব্যাখ্যা করে সোশ্যাল মিডিয়ায় ‘প্রভুভক্ত’ ওই সারমেয়র কয়েকটা ছবিও পোস্ট করেন জু। আর ঠিক করেন, তাকে নিজের বাড়ি নিয়ে যাবেন। সেই উদ্দেশ্যে গাড়িতে চাপিয়ে বাড়ি নিয়েও গিয়েছিলেন। কিন্তু তাকে ধরে রাখতে পারেননি। জুয়ের বাড়ি থেকে পালিয়ে সে আবার ব্রিজে গিয়ে বসে। 

এদিকে, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ছবিতে দেখা যায় নদীর একটা নির্দিষ্ট দিকেই একদৃষ্টে তাকিয়ে পোষ্যটি। সন্দেহ হয় পুলিশের। ৫ জুন ঘটনাস্থলে পৌঁছে বিষয়টি পরিষ্কার হয়। পুলিশ জানতে পারে, ৩০ মে রাতে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি এই ব্রিজ থেকে ঝাঁপ দিয়েছিলেন। তবে পুলিশ আসার পরই ব্রিজ থেকে বেপাত্তা সেই পোষ্য। তাকে খুঁজে বের করার চেষ্টা চলছে। নেটিজেনদের প্রার্থনা, সারমেয়টি যেখানেই থাকুক, যেন নিরাপদে থাকে।

[আরও পড়ুন: অর্থই আসল, রাস্তায় হাঁটছেন পরিযায়ীরা আর প্রাইভেট জেটে ফিরছে কুকুর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement