BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ 

Advertisement

পথসুরক্ষায় সচেতন সারমেয়র মাথায় হেলমেট, নেটদুনিয়ার প্রশংসা কুড়োচ্ছে ভাইরাল ছবি

Published by: Sulaya Singha |    Posted: October 22, 2019 1:36 pm|    Updated: October 23, 2019 8:11 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পথসুরক্ষার বিষয়ে মানুষকে সচেতন করতে কতই না পন্থা অবলম্বন করে পুলিশ। কিন্তু সমাজের কিছু মানুষের নিয়ম ভাঙাটাই যেন অভ্যাস। আর তাই তো এখনও রাস্তায় কেউ বিনা হেলমেটেই বাইক চালান, তো কেউ সিগন্যাল ভেঙে গাড়ি ছোটান। ট্রাফিক আইন অমান্য করা সেই সমস্ত পথচারীরা কি উপরের এই ছবিটি দেখে কিছু শিখবেন?

২০১৯ মোটর ভেহিক্যাল অ্যাক্ট অনুযায়ী, এখন ট্রাফিক আইন অমান্য করলে মোটা অঙ্কের অঙ্কের জরিমানা গুনতে হয়। গত সেপ্টেম্বর থেকেই দেশের সর্বত্র এই নিয়ম চালু হয়েছে। ফলে আগের তুলনায় খানিকটা হলেও নিয়ম ভাঙার প্রবণতা কমেছে পথচারীদের। বিশাল অঙ্কের জরিমানা দেওয়ার ভয়ে নিয়ম মেনেই চলছে বাইক-গাড়ি। তবে এক স্কুটার আরোহী যা করলেন, তা পথনিরাপত্তার সমস্ত দৃষ্টান্ত ছাপিয়ে গেল। শুধু নিজের জন্য নয়, ওই ব্যক্তি যে নিজের পোষ্যর জন্যও কতটা সতর্ক, সেটাই বুঝিয়ে দিলেন। পোষ্য সারমেয়টির মাথায় হেলমেট পরিয়ে তাকে স্কুটারে চাপিয়েছিলেন ওই ব্যক্তি। এমন দৃশ্য পথ-ঘাটে তো আর সচরাচর দেখা যায় না। তাই স্বাভাবিকভাবেই সারমেয়র হেলমেট পরা ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: ঘাসপাতা ছেড়ে মাছ-মাংস খাচ্ছে গরু! আজব দাবি গোয়ার মন্ত্রীর]

প্রেরণা বিন্দ্রা নামের এক মহিলা ছবিটি পোস্ট করে লিখেছেন, “এটাই ডোগ্গো সেরা ছবি। খুব ভাল ছেলে। দিল্লি পুলিশ হেলমেট পরার সচেতনতা প্রচারের জন্য এই ছবিটি ব্যবহার করতেই পারে।” পোষ্যর মালিকের এমন উদ্যোগ প্রশংসাও কুড়োচ্ছে নেটিজেনদের। অনেকেই প্রেরণার সঙ্গে এব্যাপারে একমত।

সম্প্রতি একটি ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হয়েছিল। যেখানে দেখা গিয়েছিল, খোলা পাইপ থেকে বেরিয়ে আসা জল বাঁচাতে তার উপর পাতা চাপা দিচ্ছে এক বাঁদর! জলের অপচয় রুখতে নিরীহ প্রাণীটির এমন উদ্যোগে অবাক হয়েছিলেন নেটিজেনরা। বাঁদরের থেকে শিক্ষা নেওয়া উচিত বলে সুর চড়িয়েছিলেন তিনি। এবার ভাইরাল হওয়া সারমেয়র ছবিটিও নিঃসন্দেহে নিয়মভঙ্গকারীদের কাছে উপযুক্ত উদাহরণ হয়ে থাকতে পারে।

[আরও পড়ুন: তিনতলা থেকে চলন্ত রিকশায় পড়ল শিশু, দেখুন হাড়হিম করা ভিডিও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement