BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

সমুদ্রের নিচে শরীরচর্চা! কেন এমন কাণ্ড করলেন ভারতীয় যুবক?

Published by: Biswadip Dey |    Posted: May 11, 2021 5:41 pm|    Updated: May 11, 2021 6:18 pm

Puducherry man works out underwater to spread awareness about fitness during Covid crisis | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমুদ্রের গভীরে নেমে শরীরচর্চা (Work out)! নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে এমনই এক ভিডিও। পুদুচেরির (Puducherry) যুবকের এহেন কীর্তি দেখে বিস্মিত নেটিজেনরা। সেই সঙ্গে প্রশ্ন উঠছে, ডাঙাতে কি জমি কম পড়িয়াছে? আসলে এই শরীরচর্চা নিছক কোনও খামখেয়ালিপনা কিংবা নাম কেনার সহজ পন্থা নয়। এর গভীরে রয়েছে জনমানসে এক বার্তা দেওয়ার ইচ্ছা। তাও এই ঘোর করোনা কালে।

ভিডিওয় যাঁকে দেখা যাচ্ছে তাঁর নাম অরবিন্দ। তিনি একজন পেশাদার ডাইভার। চেন্নাই ও পুদুচেরির সমুদ্র উপকূলে ডাইভিংয়ের সঙ্গে যুক্ত তিনি। গত দু’দশক ধরেই এই কাজ করছেন অরবিন্দ। অল্প বয়স থেকেই জলের সঙ্গে তাঁর এমন বন্ধুত্ব। আর তাই এবার জলের তলাকেই তিনি বেছে নিলেন শরীরচর্চার জন্য। তবে সব রকম সতর্কতা নিয়েই। চোখে ছিল প্রোটেকটিভ আই গিয়ার। পরনে ছিল উপযুক্ত পোশাক। নেওয়া ছিল অন্য সতর্কতাও। কিন্তু কেন? এভাবে ভূপৃষ্ঠ থেকে ১৪ মিটার নিচে ওয়ার্ক আউট করে কোন বার্তা দিতে চান তিনি?

[আরও পড়ুন: দুইয়ের ঘরের নামতা জানেন না হবু বর, বিয়েই বাতিল করে দিলেন কনে]

 

আসলে এই মুহূর্তে দেশে আছড়ে পড়েছে করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউ। দৈনিক সংক্রমণের চেহারা ঘিরে বাড়ছে আতঙ্ক। এই অবস্থায় সকলকে শরীরচর্চায় উৎসাহিত করতেই এমন উদ্যোগ অরবিন্দর। তাঁর মতে, সকলের উচিত প্রত্যহ অন্তত ৪৫ মিনিট ওয়ার্ক আউট করা। যার মধ্যে থাকতে হবে বেশ কিছু ব্রিদিং এক্সারসাইজও। এর ফলে শরীর, বিশেষত ফুসফুসের কার্যক্ষমতা বাড়বে। ফলে সংক্রমণ হলেও তা সহজে কাবু করতে পারবে না। তাছাড়া এর ফলে সামগ্রিক ভাবে ‌রোগের সঙ্গে লড়ার শক্তিও বাড়বে।

কিন্তু এই বার্তা তো ডাঙাতেও শরীরচর্চা করতে করতে দেওয়া যেত। আসলে অরবিন্দর যুক্তি হল, তিনি যদি সমুদ্রের তলায় নেমে ব্যায়াম করতে পারেন, তাহলে বাকিরা জলের উপরে ডাঙায় বসে তা করতে পারবেন না কেন?

[আরও পড়ুন: ছুটল শ্যাম্পেনের ফোয়ারা, বিলাসবহুল বিয়ে খরগোশ দম্পতির, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement