BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা থেকে বাঁচতে হাত ধুচ্ছে ছোট্ট পশু, নেটদুনিয়ার চর্চায় ভাইরাল ভিডিও

Published by: Soumya Mukherjee |    Posted: April 10, 2020 7:55 pm|    Updated: April 10, 2020 10:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সবরকম চেষ্টা চালাচ্ছে মানুষ। কিন্তু, তারপরও কমছে না এর দাপট। এর থেকে বাঁচতে বারবার নিজের হাত ২০ সেকেন্ড ধরে ধোয়ার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। সেই কথা শুনে স্যানিটাইজার দিয়ে হাত ধুতে ধুতে অনেকেই হয়ে পড়েছেন বিরক্ত। কেউ কেউ আবার হাতের রেখা ছোট হয়ে যাচ্ছে বলেও হাসিঠাট্টা করছেন। কিন্তু, এর মাঝেই উত্তর আমেরিকার ভাল্লুক প্রজাতির একটি প্রাণী রেকুন (raccoon) -এর হাত ধোয়ার ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতেই হতবাক হয়ে পড়েছেন নেটিজেনরা। করোনা পরিস্থিতিতে মানুষের থেকেও পশুরা যে বেশি সচেতন হয়ে উঠেছে, এই ঘটনা চোখে আঙুল দিয়ে তারই প্রমাণ দিচ্ছে বলে মন্তব্য করছেন তাঁরা।

শুক্রবার সকালেই নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ১৫ সেকেন্ডের ওই ভিডিও পোস্ট করেন ভারতীয় ফরেস্ট সার্ভিসের (IFS) এক অফিসার পরভীন কাসওয়ান। তাতে দেখা যাচ্ছে, মাটিতে দুটি প্লাস্টিকের গামলা রাখা রয়েছে। তার একটিতে রয়েছে শুধু জল আর অন্যটিতে রাখা সাবানজল। ছোট্ট একটি রেকুন প্রথমে শুধু জলের গামলায় দুটি হাত ডুবিয়ে ধুয়ে নিল। তারপর পাশের সাবান জলের গামলায় সেই হাত দুটি ডুবিয়ে ভাল করে ঘসে ধুয়ে নিচ্ছে। এই ভিডিওটি পোস্ট করার সঙ্গে সঙ্গে পরভীন কাসওয়ান লিখেছেন, প্রত্যেকে অতি অবশ্যই নিজের হাত খুব ভাল করে ধোবেন। দেখুন রেকুনের দেওয়া সেকেন্ড ডেমো।

[আরও পড়ুন: সংক্রমণ ঠেকাতে অভিনব পন্থা, লোহার খাঁচা পরে রাস্তায় যুবক ]

ভিডিওটি ইতিমধ্যে প্রায় ২০ হাজার মানুষ দেখে ফেলেছেন। তার মধ্যে একে পছন্দ করেছেন ২ হাজার জন। টুইটারাট্টিদের প্রায় সবাই ছোট্ট ওই পশুটির বিচক্ষণতার ভূয়সী প্রশংসা করছেন। আর কেউ কেউ বলছেন, ও তো মানুষের থেকেও স্মার্ট।

[আরও পড়ুন: বন্য প্রেমের অন্য ছবি, জেব্রার সঙ্গে গাধার যৌন মিলনে জন্মাল বিরল প্রজাতির জংকি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement