BREAKING NEWS

২১ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ৫ জুন ২০২০ 

Advertisement

করোনা যুদ্ধে নামা সাফাইকর্মীকে টাকার মালা পরিয়ে সম্মান, ভাইরাল পাঞ্জাবের ভিডিও

Published by: Soumya Mukherjee |    Posted: April 1, 2020 2:16 pm|    Updated: April 1, 2020 9:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে চলা লকডাউনের আজ অষ্টম দিন। করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় ঘরবন্দি রয়েছেন বেশিরভাগ মানুষ। কিন্তু, এই সময়েই অক্লান্ত পরিশ্রম করে চলেছেন স্বাস্থ্য, নিরাপত্তা, অত্যাবশ্যকীয় পরিষেবা ও সাফাইয়ের সঙ্গে যুক্ত কর্মীরা। তাঁদের জন্যই জনতা কারফিউয়ের দিন বিকেল পাঁচটার সময় দেশবাসীকে হাততালি দিতে ও ঘণ্টা বাজাতে বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের মানুষের জন্য তাঁরা যে অক্লান্ত পরিশ্রম করছেন তার সম্মান দিতে ও তাঁদের উৎসাহিত করতে বলেছিলেন। কিন্তু, মঙ্গলবার সকালে পাঞ্জাবের পাতিয়ালা জেলার নাভা (Nabha) শহরের একটি এলাকায় জঞ্জাল সংগ্রহ করতে বেরিয়ে হতবাক হয়ে গেলেন দুই সাফাইকর্মী। তাঁদের দেখতে পেয়ে একতলার ছাদ কিংবা দু-তিনতলার বারান্দা থেকে ফুল ছুঁড়তে আরম্ভ করলেন স্থানীয় বাসিন্দারা। একজন যুবক বাড়ি থেকে বেরিয়ে এসে এক সাফাইকর্মীর গলায় টাকার মালাও পরিয়ে দেন।

বুধবার সকালে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে এই ঘটনার ভিডিওটি পোস্ট করেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। এক মিনিটের ওই ভিডিওটির ক্যাপশনে তিনি লেখেন, ‘নাভা এলাকার মানুষরা সাফাই কর্মীদের যেভাবে সম্মান জানাচ্ছেন ও তাঁদের উৎসাহিত করছেন তাতে খুব খুশি হয়েছি। বিপর্যয়ের সময় আমাদের ভিতরে থাকা দেবত্ব কীভাবে প্রকাশ হয় এই ঘটনা তারই প্রমাণ দিল। এটা ধরে রাখুন আর করোনা ভাইরাসের বিরুদ্ধে এই যুদ্ধে একদম সামনের সারিতে দাঁড়িয়ে যাঁরা লড়ছেন তাঁদের উৎসাহিত করুন।’

[আরও পড়ুন: মুখে মাস্ক, মুক্তোর হার দিয়ে মালাবদল! করোনা আবহে ব্যতিক্রমী বিয়ের সাক্ষী নবদম্পতি ]

ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, নাভা শহরের একটি পাড়ায় ভ্যান নিয়ে জঞ্জাল সংগ্রহ করতে ঢুকছেন দুই সাফাইকর্মী। তারপরই আশপাশের বাড়ির থেকে তাঁদের মাথায় ফুল ছুঁড়তে দেখা যায় স্থানীয় বাসিন্দাদের। একটু পরেই এক যুবক বাড়ির থেকে বেরিয়ে এসে একজন সাফাইকর্মীর গলায় টাকার মালা পরিয়ে দেন। এছাড়া আশপাশের বাড়ি থেকে ওই সাফাই কর্মীদের উৎসাহিত করার জন্য হাততালিও দেওয়া হচ্ছিল। সোশ্যাল মিডিয়াতে ভিডিওটি দেখার পর ওই এলাকার বাসিন্দাদের প্রশংসা পঞ্চমুখ হয়েছেন টুইটারাট্টিরা। তাঁদের মধ্যে কেউ কেউ বলছেন, এটাই মানবতা। আবার কেউ বলেছেন, এই ভিডিও আমার দিন ভাল করে দিল।

[আরও পড়ুন: ‘বাবা, বাইরে যেও না’, লকডাউনে কচি গলার অনুরোধে মজল নেটদুনিয়া]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement