২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সরপঞ্চ’ নির্বাচনে হার, প্রিয় নেতার দুঃখ ভোলাতে ২ কোটি টাকা ও SUV উপহার গ্রামবাসীর

Published by: Kishore Ghosh |    Posted: November 19, 2022 7:10 pm|    Updated: November 19, 2022 7:10 pm

Rohtak villagers gift Rupees 2 crore 11 lakh and a SUV to a man who lost sarpanch election | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিনের প্রশাসক। বিপদে মানুষের পাশে দাঁড়িয়েছেন, হয়তো তারই ‘পুরস্কার’ পেলেন। ‘সরপঞ্চ’ (Sarpanch Election) বা প্রধান পদে লড়ে হারের পর গ্রামবাসীরা চাঁদা তুলে ২ কোটি ১১ লক্ষ টাকা এবং একটি স্করপিও এসইউভি উপহার দিল ‘ভাল নেতা’ ধরমপাল আলিয়াস কালাকে (Dharampal alias Kala)। হরিয়ানার (Haryana) এই ঘটনায় হতবাক গোটা দেশ। এক প্রশাসক ও সাধারণ মানুষের সম্পর্ক দেখে চমকে যাচ্ছেন সকলে।

হরিয়ানার রোহতক জেলার (Rohtak District) চিরি গ্রামের বাসিন্দা ধরমপাল আলিয়াস কালা। এক সময় লক্ষ্মণ মাজরা ব্লক সমিতির চেয়ারম্যান ছিলেন তিনি। ধরমপালের রক্তে রাজনীতি। বিভিন্ন সময়ে তাঁর মা ও দাদু ছিলেন চিরির সরপঞ্চ। এবার ধরমপাল প্রধান পদের জন্য ভোটে লড়েছিলেন। কিন্তু মাত্র ৬৬ ভোটের ব্যবধানে হেরে যান তিনি। স্বভাবতই ভোটে হেরে  মুষড়ে পড়েছিলেন হরিয়ানার রোহতক জেলার গ্রামীণ রাজনীতির এই পরিচিত মুখ। তাই বলে এত বড় ‘সারপ্রাইজ’ অপেক্ষা করছিল তাঁর জন্য, তা কিন্তু ভাবতে পারেননি।

[আরও পড়ুন: ‘মন কি বাত’ বন্ধ করুন, সাহস থাকলে মানুষের কথা শুনুন, মোদিকে চ্যালেঞ্জ রাহুলের]

কিন্তু জনপ্রিয় ধরমপাল আলিয়াস কালার দুঃখ ভোলাতে তাঁর অজান্তে রোহতক জেলার একাধিক গ্রাম অর্থ সংগ্রহ শুরু করেছিল। তাতেই কয়েক কোটি টাকা জমা করা সম্ভব হয়। এরপর নগদ ২ কোটি ১১ লক্ষ টাকা ও একটি স্করপিও এসইউভি উপহার দেওয়া হয় নেতাকে। রীতিমতো অনুষ্ঠান করে এই উপহার তুলে দেওয়া হয় ভোটে হারের মুখে দেখা গ্রাম প্রশাসকের হাতে। যেখানে উপস্থিত ছিলেন বিভিন্ন খাপ পঞ্চায়েতের প্রশাসকরা। এমন ঘটনায় বাকরুদ্ধ হন নেতা।

[আরও পড়ুন: ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান উঠল বেঙ্গালুরুর কলেজে, সাসপেন্ড ৩ ইঞ্জিনিয়ারিং পড়ুয়া]

ধরমপালের হাতে মহার্ঘ উপহার তুলে দিয়েছেন খাপ প্রধান, ২৮৫টি গ্রামের শীর্ষ নেতা ভালে রাম। তিনি বলেন, “ধরমপাল দীর্ঘ সময় সাধ্য মতো মানুষের সেবা করেছেন। এবার সরপঞ্চ নির্বাচনে হেরে যান। আমরা ওঁর সঙ্গে আছি বোঝাতেই এই উপহার দেওয়া হয়েছে। যাতে করে হারের দুঃখ ভোলা সম্ভব হয়।” দামি উপহার ছাড়াও সম্মানিক পাগড়ি ও বিরাট মালা দিয়ে সংবর্ধনা জানানো হয় ধরমপাল আলিয়াস কালাকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে