BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মন কি বাত’ বন্ধ করুন, সাহস থাকলে মানুষের কথা শুনুন, মোদিকে চ্যালেঞ্জ রাহুলের

Published by: Paramita Paul |    Posted: November 19, 2022 5:58 pm|    Updated: November 19, 2022 5:59 pm

Rahul Gandhi's dare to PM 'hai himmat? Stop your Mann ki Baat' | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ভারত জোড়ো’ যাত্রা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চ্যালেঞ্জ ছুঁড়লেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। কংগ্রেসের প্রাক্তন সভাপতির চ্যালেঞ্জ, “চারিদিকে ঘৃণা ও ভয়ের পরিবেশ। সাহস থাকলে রাস্তায় নেমে মানুষের কথা শুনুন।” এর আগেও মোদিকে এহেন চ্যালেঞ্জ ছুঁড়েছিলেন তিনি।

মহারাষ্ট্রের সেগাঁও এলাকায় পৌঁছেছে কংগ্রেসের ‘ভারত জোড়ো’ যাত্রা (Bharat Jodo Yatra)। সেখান থেকে প্রধানমন্ত্রীকে নিশানা করেন রাহুল। তাঁর কথায়, “প্রধানমন্ত্রী নিজের মন কি বাত অনুষ্ঠান বন্ধ করুন। রাস্তায় নেমে আমজনতার কথা শুনুন। সাহস আছে? বিজেপি মানুষের মনের অন্দরের ভয়কে ঘৃণায় পরিণত করেছে।” রাহুলের আরও অভিযোগ, “দেশের প্রধানমন্ত্রী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী কৃষকদের কথা শুনলে তাঁদের আত্মহত্যা করতে হত না।”

 

[আরও পড়ুন: রাষ্ট্রপতিকে কুমন্তব্য অখিল গিরির, মমতার ক্ষমাপ্রার্থনায় ‘অনুতপ্ত’ তৃণমূল বিধায়ক]

প্রসঙ্গত, সাভারকরকে নিয়ে মন্তব্য করে বিপাকে রাহুল গান্ধী। তাঁর বিরুদ্ধে এফআইআর হয়েছে মহারাষ্ট্রে। বিনায়ক দামোদর সাভারকরকে (Vinayak Damodar Savarkar) নিয়ে বিতর্কিত মন্তব্য করেন রাহুল। তিনি দাবি করেন, ব্রিটিশদের সহায়তা করেছিলেন সাভারকর। প্রতারণা করেছিলেন গান্ধী, নেহরুদের সঙ্গে। গুজরাট নির্বাচনের প্রাক্কালে প্রাক্তন কংগ্রেস সভাপতির এই মন্তব্য ঘিরে বিতর্ক ঘনিয়েছে।

সাভারকরের নাতি রঞ্জিৎ সাভারকর ও শিব সেনা সাংসদ রাহুল শেওয়ালে ইতিমধ্যেই মুম্বইয়ের শিবাজি পার্ক থানায় রাহুলের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন। পালটা কংগ্রেস নেতা দাবি করেছেন, মহারাষ্ট্র সরকার পারলে তাঁর ‘ভারত জোড়ো যাত্রা’ বন্ধ করে দেখাক। এর মাঝেই এবার ‘মন কি বাত’ বন্ধ করে প্রধানমন্ত্রীকে রাস্তায় নেমে মানুষের কথা শোনার চ্যালেঞ্জ ছুঁড়লেন রাহুল গান্ধী। 

[আরও পড়ুন: কলেজের পড়াশোনা বন্ধ করে ‘দুয়ারে সরকার’ শিবির! বিজ্ঞপ্তি দেখে প্রতিবাদে রাস্তায় পডু়য়ারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে